বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :

বরিশালে যুবক হত্যায় চারজনের যাবজ্জীবন

বরিশালে যুবক হত্যায় চারজনের যাবজ্জীবন

ঝালকা‌ঠির রাজাপু‌রে মে‌হেদী হাসান ম‌নির শুভ না‌মে এক যুবক‌ হত‌্যায় চার জন‌কে যাবজ্জীবন কারাদণ্ড দি‌য়ে‌ছেন আদালত। পাশাপা‌শি ৫ হাজার টাকা জ‌রিমানা, অনাদা‌য়ে আরও তিন মা‌সের কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে পাঁচজনকে খালাস দিয়েছেন আদালত।

আজ বুধবার বিকেলে ব‌রিশাল বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব‌্যুনালের বিচারক মাহমুদুর রহমান এ রায় দেন। এ সময় আসামিরা উপ‌স্থি‌ত ছিলেন।

রায়ের বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন আদাল‌তের স্পেশাল পি‌পি মামুন চৌধুরী।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন—জসীম খান, হেলাল ফ‌কির, ফয়সাল ফ‌কির ও বেলাল ফ‌কির। দণ্ডপ্রাপ্তরা রাজাপু‌রের বড়ইয়া এলাকার বা‌সিন্দা।

মামলার এজাহার সূ‌ত্রে জানা যায়, ২০১৯ সা‌লের ২৬ মার্চ রা‌তে বন্ধুর সঙ্গে পিক‌নি‌কের কথা ব‌লে রাজাপু‌রের বড়ইয়ার এলাকার নিজ বাসা থে‌কে বের হন মে‌হেদী হাসান ম‌নির শুভ। এরপর গভীর রা‌তে শুভর বা‌ড়ির পেছন থে‌কে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয় তাঁকে।

গুরুতর আহত শুভকে রাজাপুর হাসপাতা‌লে ভ‌র্তি করা হয়। হাসপাতালে শুভ তাঁর বাবা আব্দুল্লাহ আল মাহাবুব‌কে জানান—পূর্ব শত্রুতার জের ধ‌রে ধারা‌ল অস্ত্র দি‌য়ে আসামিরা তাঁকে কু‌পি‌য়ে জখম ক‌রে‌ছেন। পরে শুভকে উন্নত চিকিৎসার জন্য রাজাপুর থে‌কে ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে নেওয়া হয়। সেখানে নেওয়ার পথে মৃত‌্যু হয় শুভর।

এই ঘটনায় শুভর বাবা মাহাবুব বাদী দ্রুত বিচার আইন রাজাপুর থানায় ১৫ জ‌নের নাম উল্লেখ করে এবং পাঁচ থেকে ছয়জনকে অজ্ঞাত ক‌রে এক‌টি হত‌্যা মামলা দা‌য়ের ক‌রেন।

২০২০ সা‌লের ২০ জুলাই রাজাপুর থানার পরিদর্শক মো. মাঈনু‌দ্দিন ও আবুল কালাম আজাদ ৯ জন‌কে অভিযুক্ত ক‌রে আদাল‌তে চার্জশিট দেন।

আদালত ২৫ জন সাক্ষীর ম‌ধ্যে ২২ জ‌নের সাক্ষ‌্যগ্রহণ শে‌ষে আজ বুধবার চার জনের যাবজ্জীবন কারাদণ্ড দিলেন। একই সঙ্গে পাঁচজনকে মামলা থে‌কে খালাস দেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech