বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

মামলা থেকে মুক্তি পেতে এলাকাবাসীর মানববন্ধন

মামলা থেকে মুক্তি পেতে এলাকাবাসীর মানববন্ধন

আমতলী (বরগুনা) প্রতিনিধি।
অপরাধী মনির গাজীর নামের সঙ্গে মিল থাকায় পুলিশ নিরাপরাধী মোঃ মনির মীরকে (৪৬) ডাকাতি মামলার আসামী করেছেন। ওই মামলায় বিনা অপরাধে ছয় মাস হাজতবাসে ছিলেন তিনি। হতদরিদ্র মনির মীর গত ছয় বছর ধরে ডাকাতি মামলায় আদালতে হাজিরা দিচ্ছেন। মনির মীরের অভিযোগ পুলিশ অধিকতর যাচাই বাছাই না করেই তাকে ডাকাতি মামলার আসামী করেছেন। ওই মামলা থেকে মুক্তি পেতে বৃহস্পতিবার বেলা ১১ টায় আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের অফিস বাজারে এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন করা হয়। মানববন্ধনে কয়েকশত লোক অংশগ্রহন করেছেন।
জানাগেছে, ২০১৬ সালের ২৩ জুলাই ঢাকার কলাবাগান থানার গ্রীন রোডে একটি ফাস্টফুটের দোকানে ডাকাতির ঘটনা ঘটে। ওই ঘটনায় মেহেদী হাসান বাদী হয়ে মনিরকে (৩০) আসামী করে সাত জনের কলাবাগান থানায় ডাকাতি মামলা দায়ের করেন। যার মামলা নং- জিআর-৮৭/১৬। ওই বছরের ১১ নভেম্বর আমতলী উপজেলার দক্ষিণ তক্তাবুনিয়া গ্রামের এচাহাক মীরের ছেলে মনির মীরকে তার বাড়ী থেকে পুলিশ গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেন। ছয় মাস তিনি হাজতবাস শেষে জামিনে মুক্তি পান। অপরাধী মনির গাজীর নামের সঙ্গে মিল থাকায় ডাকাতি মামলায় গত ছয় বছর ধরে মনির মীর হাজিরা দিয়ে আসছেন। নিরাপরাধ মনির মীরের অভিযোগ এ মামলার তদন্ত কর্মকর্তা যাচাই বাছাই না করেই মনির গাজীর পরিবর্তে তাকে আসামী করেছেন। মামলার আসামী মনির গাজী এবং তার বাড়ী একই গ্রামে। মনির মীরকে মামলা থেকে মুক্তি দিতে বৃহস্পতিবার এলাকাবসাীর উদ্যোগে মানববন্ধন করা হয়েছে। বেলা ১১ টায় আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের অফিস বাজারে ঘন্টাব্যাপী মানববন্ধনে কয়েকশত লোক অংশগ্রহন করেন। হলদিয়া ইউনিয়ন ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মোঃ শহীদুল ইসলাম বাকু প্যাদার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষক আলহাজ্ব মাওলানা আব্দুল্লাহ আল ফারুক, মাওলানা আবু তাহের, হাফেজ মাহবুবুর রহমান, মোঃ জুয়েল মল্লিক, মোঃ হুমায়ূন তালুকদার, আব্দুস ছালাম মোল্লা, মজিবুর রহমান হাওলাদার, মোয়াঁেজ্জম হোসেন, আল মামুন, নয়ন হাওলাদার, আলমগীর আকন, জসিম মৃধা, মন্নান গাজী ও মহিউদ্দিন মুসুল্লী। বক্তারা নামের সঙ্গে মিল থাকায় মনির গাজীর পরিবর্তে মনির মীরকে পুলিশ মামলায় আসামী করেছেন। এ মামলা থেকে নিরীহ নিরাপরাধ মনির মীরকে মুক্তি দিয়ে প্রকৃত আসামী মনির গাজীকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবী জানিয়েছেন।
আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, বিষয়টি জেনেছি। আদালত তথ্য চাইলে যাচাই বাছাই করে প্রকৃত ঘটনা দেয়া হবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech