বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

আমতলীতে আদালতের নির্দেশে বসতবাড়ী উচ্ছেদ

আমতলীতে আদালতের নির্দেশে বসতবাড়ী উচ্ছেদ

আমতলী (বরগুনা) প্রতিনিধি:
বরগুনার আমতলী পৌর শহরের ৪ নং ওয়ার্ডের ওয়াবদা সড়কের সঞ্জিব দাশ ও রুপাই দাশের বসতবাড়ী উচ্ছেদ করা হয়েছে। বরগুনা সিনিয়র সহকারী জেলা জজ আদালতের নির্দেশে এ বসত বাড়ী উচ্ছেদ করা হয়। বসতবাড়ী উচ্ছেদ করে জমি সরকারী হেফাজতে নেয়া হয়েছে। আদালতের পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত ওই জমি সরকারী নিয়ন্ত্রনে থাকবে বলে আদেশে উল্লেখ আছে।
জানগেছে, ২০০৮ সালে আমতলী পৌর শহরের ৪ নং ওয়ার্ডের ওয়াবদা সড়কের ৫ শতাংশ জমিতে সঞ্জিব দাশ ও রুপাই দাশ বসতবাড়ী নির্মাণ করে বসবাস করে আসছে। ওই জমি মোঃ মজিবুর রহমান তার দাবী করে আদালতে মামলা করেন। দীর্ঘ ১৪ বছর শেষে এ বছর মজিবুর রহমানের পক্ষে রায় দেয় আদালত। আদালতের আদেশের প্রেক্ষিতে গত ১৮ এপ্রিল বরগুনা সহকারী জেলা জজ আদালতের বিচারক নজরুল ইসলাম বসতবাড়ী উচ্ছেদ করে জমি সরকারী হেফাজতে নেয়ার নির্দেশ দেন। আদালতের নির্দেশ মতে জেলা নাজির মোঃ ফারুক আহম্মেদ শনিবার দুুপুরে সঞ্জিব দাশ ও রুপাই দাশের বসতবাড়ী উচ্ছেদ করে জমি সরকারী হেফাজতে নেন।
রুপাই দাশ বলেন, আদালত থেকে বসতবাড়ী উচ্ছেদের কোন নোটিশ দেয়া হয়নি। নোটিশ না দিয়েই আমার বসতবাড়ী ভেঙ্গে দিয়েছে। পরিবার পরিজন নিয়ে আমি এখন অসহায়।
মামলার বাদী মোঃ মজিবুর রহমান বলেন, আমি ন্যায় বিচার পেয়েছি। আদালত আমাকে আমার জমি ফিরিয়ে দিয়েছেন।
বরগুনা জেলা আদালতের নাজির মোঃ ফারুক আহম্মেদ বলেন, আদালতের নির্দেশ মতে বসতবাড়ী উচ্ছেদ করে জমি সরকারী হেফাজতে নেয়া হয়েছে। আদালতের পরবর্তি আদেশ ছাড়া জমি সরকারী হেফাজতে থাকবে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech