বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

সহজ লক্ষ্যটা হেসে-খেলেই ছুঁয়ে ফেললো শ্রীলঙ্কা

সহজ লক্ষ্যটা হেসে-খেলেই ছুঁয়ে ফেললো শ্রীলঙ্কা

খেলাধুলা প্রতিবেদন:

লক্ষ্যটা ছিল মাত্র ২৯! সহজ লক্ষ্যটা হেসে-খেলেই ছুঁয়ে ফেললো শ্রীলঙ্কা। এবং কোনো উইকেট না হারিয়েই। সেটা হলো মাত্র তিন ওভারেই। ওপেনার ওশাদা ফার্নান্দোর ব্যাট থেকে আসে ২১* রান। তার ওপেনিং পার্টনার দিমুথ করুনারত্নে তোলেন ৭* রান।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টাইগারদের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্ট ১০ উইকেটে জিতল সফরকারীরা। সঙ্গে দুই টেস্টের সিরিজ ১-০ ব্যবধানে জিতল লঙ্কানরা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট ছিল অমীমাংসিত।

সাকিব-লিটনের ফিফটির পরও দ্বিতীয় ইনিংসে ১৬৯ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। লিড আসে মাত্র ২৮ রানের। শ্রীলঙ্কার সামনে লক্ষ্য দাঁড়ায় ২৯ রান।

ওয়ানডে স্টাইলে খেলে। ৭২ বলে ৭ বাউন্ডারিতে ৫৮ রানের অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস খেলেন সাকিব। লিটন ১৩৫ বলে ৩ বাউন্ডারিতে ৫২ রানের ধৈর্যশীল ইনিংস খেলে সাকিবকে সঙ্গ দিয়ে যাচ্ছেন। ২৩ রান করে ফিরে গেছেন মুশফিক।

শ্রীলঙ্কার হয়ে দুটি উইকেট নিয়েছেন কাসুন রাজিথা। তবে একাই ৬ উইকেট শিকার করেন ম্যাচসেরা আসিথা ফার্নান্দো। বাকি উইকেটটি পান রমেশ মেন্ডিস।

তার আগে ৪ উইকেটে ৩৪ রান নিয়ে পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। ১৪ রান নিয়ে দিন শেষে অপরাজিত ছিলেন মুশফিক। ১ রান নিয়ে তাকে সঙ্গ দিচ্ছিলেন লিটন।

মুশফিকুর রহিম ও লিটন দাসের দুরন্ত সেঞ্চুরিতে প্রথম বাংলাদেশ গড়েছে ৩৬৫ রানের পুঁজি। জবাবে সিরিজসেরা অ্যাঞ্জেলো ম্যাথুস ও দিনেশ চান্দিমালের জোড়া সেঞ্চুরির সুবাদে সবকটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ৫০৬ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। এতে সফরকারীরা লিড পায় ১৪১ রানের

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech