বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

রাতে মহাসড়ক টহলে গাফিলতি, বরিশালে ১৪ পুলিশ সদস্য প্রত্যাহার

রাতে মহাসড়ক টহলে গাফিলতি, বরিশালে ১৪ পুলিশ সদস্য প্রত্যাহার

ডেস্ক রিপোর্ট:

মহাসড়কে নৈশকালীন টহল ডিউটি পালনে গাফিলতির অভিযোগে বরিশাল জেলার উজিরপুর এবং গৌরনদী থানার ৩ উপ-পরিদর্শকসহ ১৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করার নির্দেশ দিয়েছেন রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান। গত ৩ জুলাই রেঞ্জ ডিআইজি সাক্ষরিত এক অফিস আদেশে ওই ১৪ জনকে সাময়িক বরখাস্ত করাসহ তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করে ডিআইজি কার্যালয়কে অবহিত করতে জেলা পুলিশ সুপারকে নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার দুই থানার ৩ উপ-পরিদর্শক ও ১ জন সহকারী উপ-পরিদর্শক এবং ১০ জন কনস্টেবলকে স্ব-স্ব থানা থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন উজিরপুর ও গৌরনদী থানার ওসি।

যাদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ আনা হয়েছে তারা হলো গৌরনদী থানার উপ-পরিদর্শক আব্দুল গফফার হোসেন ও সগীর মিয়া, সহকারী উপ-পরিদর্শক সোহরাব হোসেন, কনস্টেবল মো. ইকবাল, মো. কামাল, আব্দুল হক রানা, মো. মুরসালিন, মো. নয়ন, শ্রী অমৃত, মো. মেহেদী, উজিরপুর থানার উপ-পরিদর্শক জিয়াউল হায়দার, কনস্টেবল রবিউল ইসলাম, সোহেল রানা এবং ইমরান হোসেন।

ডিআইজি কার্যালয়ের অফিস আদেশে উল্লেখ করা হয়, গত ২ জুন বৃহস্পতিবার রাত ৩ টা ২০ মিনিটে বিভাগীয় সদর দপ্তর কম্পাউন্ডের মধ্যে গ্যারেজ থেকে ইয়ামাহা এফজেড ভি-২ মডেলের একটি মোটরসাইকেল চুরি হয়। বিভাগীয় সদর দপ্তর কম্পাউন্ড সহ ঢাকা-বরিশাল মহাসড়কের সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনায় দেখা যায়, অজ্ঞাতনামা এক চোর খালী পায়ে চাবি বিহীন অবস্থায় মোটরসাইকেলটি নিয়ে বরিশাল-ঢাকা মহাসড়ক হয়ে বরিশাল জেলার উজিরপুর থানা এলাকায় প্রবেশকালীন চেকপোস্ট এবং পরে গৌরনদী থানা এলাকার প্রবেশকালীন চেকপোস্ট হয়ে ফরিদপুরের ভাঙ্গা থানার দিকে চলে যায়। ওই দুই থানার ওই ১৪ সদস্য ওই রাতে মহাসড়কে রাত্রীকালীন টহলের দায়িত্ব থাকলেও তারা দায়িত্ব পালন করেন নাই বলে প্রতীয়মান হয়। তারা সঠিকভাবে দায়িত্ব পালন করলে অজ্ঞাতনামা চোরসহ ইয়ামাহা এফজেড ভি-২ মডেলের একটি মোটর সাইকেলটি উদ্ধার করা সম্ভব হতো। এ অবস্থায় মহাসড়কে রাত্রীকালীন টহল ডিউটি পালনে গাফিলতি করায় ওই ১৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করে এবং তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করে ডিআইজি কার্যালয়কে অবহিত করতে পুলিশ সুপারকে চিঠিতে নির্দেশ দেয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান মুঠোফোনে বলেন, মহাসড়কে রাত্রীকালীন টহল ডিউটি পালনে গাফিলতি পরিলক্ষিত হয়েছে। ২ জুলাই রাতে জেলার দুই থানা এলাকায় মহাসড়কে দায়িত্বপালনকারী ১৪ জনকে সাময়িক বরখাস্ত করতে জেলা পুলিশ সুপারকে নির্দেশ দেয়া হয়েছে। এ বিষয়ে জেলা পুলিশ সুপার ব্যবস্থা নেবেন।

বরিশাল জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন বর্তমানে বরিশালে অনুপস্থিত রয়েছেন। ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন মুঠোফোনে বলেন, বিষয়টি অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ভালো বলতে পারবেন।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুদীপ্ত সরকার মুঠোফোনে বলেন, ডিআইজি কার্যালয়ের চিঠির প্রেক্ষিতে ওই ১৪ জনকে আজ মঙ্গলবার থানা থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। পুলিশ সুপার বর্তমানে ঢাকায় রয়েছেন। তিনি কর্মস্থলে ফিরে ডিআইজি কার্যালয়ের নির্দেশ অনুযায়ী ব্যবস্থা নেবেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech