বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

চীনের ড্রোন তাড়াতে ‘ফ্লেয়ার ছোড়ার দাবি’ তাইওয়ানের

চীনের ড্রোন তাড়াতে ‘ফ্লেয়ার ছোড়ার দাবি’ তাইওয়ানের

আন্তর্জাতিক ডেস্ক : 
তাইওয়ানের কিনমেন দ্বীপপুঞ্জের কাছে বুধবার চীনের দুটি ড্রোন প্রবেশ করে দাবি করে ড্রোন তাড়াতে ফ্লেয়ার ছোড়ার তথ্য জানিয়েছে তাইওয়ানের সেনাবাহিনী।
স্বশাসিত দ্বীপ তাইওয়ানের সামরিক বাহিনী তাদের পশ্চিম উপকূল থেকে চীনের ড্রোন তাড়াতে ফ্লেয়ার ছোড়ার দাবি করেছে।

এ প্রসঙ্গে তাইওয়ান সেনাবাহিনীর মেজর জেনারেল চ্যাং জোন-সুং বলেন, বুধবার গভীর রাতে কিনমেন দ্বীপপুঞ্জের কাছে দুটি চীনা ড্রোন দেখা গিয়েছিল এবং দুইবার এলাকায় প্রবেশ করেছিল। সতর্কতা জারি করতে এবং ড্রোন তাড়াতে আমরা ফ্লেয়ার ছুড়ি। জেনারেলের ধারণা, ড্রোনগুলো গোয়েন্দা তথ্য সংগ্রহ করতে পাঠানো হয়েছিল।

সাধারণত যুদ্ধবিমানের ক্যামোফ্লাজ, শত্রুর ছোড়া থার্মাল ক্ষেপণাস্ত্রকে বিভ্রান্ত করতে এবং যুদ্ধজাহাজের অবস্থান জানান দিতে ফ্লেয়ার ব্যবহার করা হয়।

তাইওয়ানে যুক্তরাষ্ট্রের হাউস স্পিকার ন্যান্সি পেলোসির সফর ঘিরে পরাশক্তি চীন ও যুক্তরাষ্ট্রের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। গণতান্ত্রিক অগ্রযাত্রায় তাইপেকে সহায়তার আশ্বাস দিয়ে পেলোসি স্বশাসিত দ্বীপটি ছেড়ে যাওয়ার পরই সামরিক মহড়ার ঘোষণা দেয় চীন। তাইওয়ান সীমান্তের কাছে ৬টি স্থানে চীনের সেনারা লাইভ ফায়ারিংসহ সামরিক মহড়া করছেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech