বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় কাউকে জীবিত উদ্ধার করা যায়নি

উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় কাউকে জীবিত উদ্ধার করা যায়নি

আন্ত্ররজাতিক ডেস্ক :
নেপালে গতকাল রোববার পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরে ৭২ জন আরোহী নিয়ে ইয়েতি এয়ারলাইনসের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়। নেপালের সেনাবাহিনী বলেছে, তারা এখন পর্যন্ত কাউকে জীবিত উদ্ধার করেনি।

নেপাল সেনাবাহিনীর মুখপাত্র কৃষ্ণ প্রসাদ ভান্ডারি আজ সোমবার বলেন, আমরা দুর্ঘটনাস্থল থেকে কাউকে জীবিত উদ্ধার করিনি।

অনুসন্ধান ও উদ্ধার অভিযান আজ ভোরে আবার শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বিরূপ আবহাওয়ার কারণে তা ব্যাহত হয়। পরে অনুসন্ধান ও উদ্ধার অভিযান শুরু হয়।

নেপালের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের বরাতে খবরে বলা হয়, গতকাল সকাল ১০টা ৩৩ মিনিটে কাঠমান্ডু থেকে পোখারার উদ্দেশ্যে ছেড়ে যায় ইয়েতি এয়ারলাইনসের ‘৯ এন-এএনসি এটিআর ৭২’ মডেলের উড়োজাহাজটি। বেলা ১১টার কিছু আগে পোখারার স্থানীয় ও নতুন আন্তর্জাতিক বিমানবন্দরের মাঝামাঝি এটি টুকরা টুকরা হয়ে বিধ্বস্ত হয়। আরোহীদের মধ্যে ৬৮ জন যাত্রী ও ৪ জন ক্রু ছিলেন।

আরোহীদের মধ্যে ১৫ জন বিদেশি নাগরিক ছিলেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট এয়ারলাইনস কর্তৃপক্ষ। আরোহীদের অন্যরা সবাই নেপালি। বিদেশিদের মধ্যে পাঁচজন ভারতীয়, চারজন রুশ, দুজন কোরীয় এবং আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া, ফ্রান্স ও আর্জেন্টিনার একজন করে নাগরিক রয়েছেন।

এদিকে উড়োজাহাজটি অবতরণের আগের মুহূর্তে স্থলভাগ থেকে ধারণ করা একটি ভিডিও-ও পাওয়া গেছে। এতে দেখা গেছে, উড়োজাহাজটি হঠাৎই বাঁ দিকে কাত হয়ে উল্টে পড়ে।

অন্যদিকে, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত প্যানেল গঠন করেছে নেপাল সরকার। অর্থমন্ত্রী বিষ্ণু প্যাডেল সাংবাদিকদের বলেন, তদন্ত কমিটি ৪৫ দিনের মধ্যে তাদের প্রতিবেদন দিতে পারবে বলে আশা করা হচ্ছে

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech