বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

জেলেনস্কি দ্রুত ট্যাংক চান

জেলেনস্কি দ্রুত ট্যাংক চান

আন্তর্জাতিক ডেস্ক :

রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে সহায়তায় কিয়েভকে ট্যাংক দেওয়ার প্রতিশ্রুতির জন্য পশ্চিমা নেতাদের ধন্যবাদ জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। কিন্তু তিনি বলেন, পশ্চিমাদের প্রতিশ্রুত এই ট্যাংক দ্রুত সরবরাহ করা দরকার।

গতকাল বুধবার (২৫ জানুয়ারি) জেলেনস্কি তাঁর রাত্রিকালীন নিয়মিত ভাষণে পশ্চিমা নেতাদের  এই আহ্বান জানান। পাশাপাশি তিনি পশ্চিমা মিত্রদের কাছে পর্যাপ্তসংখ্যক ট্যাংক চেয়েছেন।

এ ছাড়া জেলেনস্কি দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ও যুদ্ধবিমান পাঠাতে পশ্চিমাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

ইউক্রেনকে ট্যাংক দেওয়ার বিষয়ে গতকাল জার্মানি ও যুক্তরাষ্ট্রের কাছ থেকে ঘোষণা আসার পর এ নিয়ে মন্তব্য করলেন জেলেনস্কি।

ইউক্রেনকে ১৪টি লেপার্ড-২ ট্যাংক দেওয়ার ঘোষণা দিয়েছেন জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজ। অন্যদিকে, যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে, তারা কিয়েভকে ৩১টি এম-১ আব্রামস ট্যাংক দেবে।

যুক্তরাষ্ট্র ও জার্মানি ছাড়াও কিয়েভকে ট্যাংক দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে যুক্তরাজ্য, পোল্যান্ড, নরওয়ে ও ফিনল্যান্ড।

পশ্চিমাদের এই ঘোষণার নিন্দা জানিয়েছে রাশিয়া। একে তারা ভয়ংকর উসকানি হিসেবে বর্ণনা করেছে। ক্রেমলিন বলেছে, ইউক্রেনকে সরবরাহ করা ট্যাংক ধ্বংস করা হবে।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র বলেন, এই ট্যাংকগুলো বাকিগুলোর মতোই আগুনে পুড়বে। পার্থক্য শুধু এগুলো অত্যন্ত দামি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech