বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

মোংলা ইপিজেডে অগ্নিকাণ্ড

মোংলা ইপিজেডে অগ্নিকাণ্ড

ডেস্ক রিপোর্ট :

মোংলা ইপিজেডের ভিআইপি-১ লাগেজ ফ্যাক্টরিতে লাগা আগুন এখনও জ্বলছে। আজ মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেল ৩টায় ঘটা অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের পাঁচটি স্টেশনের ১১টি ইউনিট।

অগ্নিকাণ্ডের সূত্রপাত সম্পর্কে এ প্রতিবেদন লেখা পর্যন্ত কিছু জানাতে পারেনি ইপিজেড ও ভিআইপি ফ্যাক্টরি কর্তৃপক্ষ।

মোংলা ইপিজেডের নির্বাহী পরিচালক মাহবুব আহমেদ সিদ্দিক ও ভিআইপি-১ ফ্যাক্টরির প্রধান এইচআর অ্যাডমিন মো. মিজান জানান, আজ বিকেল ৩টার দিকে এ লাগেজ ফ্যাক্টরিটিতে অগ্নিকাণ্ড ঘটে। সেই থেকে এখন পর্যন্ত ধাউ ধাউ করে আগুন জ্বলছে। খবর পেয়ে মোংলা ইপিজেড, মোংলা নৌবাহিনী, মোংলাবন্দর ও বাগেরহাট ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট কাজ করছে। পুড়ছে ফ্যাক্টরিটির একতলাবিশিষ্ট পুরো ফ্লোর।

ইপিজেডের নির্বাহী পরিচালক মাহবুব আহমেদ সিদ্দিক বলেন, ‘এ অগ্নিকাণ্ডে কেউই দগ্ধ ও হতাহত হয়নি। আগুন এখনও নেভেনি, নিয়ন্ত্রণে কাজ করছেন ফায়ার সার্ভিসের সদস্যরা। তবে আগুন শুধু একতলাবিশিষ্ট ভিআইপি-১ লাগেজ ফ্যাক্টরিতেই সীমাবদ্ধ রয়েছে। তবে ভিআইপি ফ্যাক্টরি কর্তৃপক্ষ বলছে শটসার্কিট থেকে অগ্নিকাণ্ড ঘটে থাকতে পারে।’

মাহবুব আহমেদ সিদ্দিক আরও বলেন, এ ঘটনায় চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে আগামী তিন কার্যদিবসে প্রতিবেদন দিতে বলা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে ইপিজেডের অতিরিক্ত নির্বাহী প্রকৌশলী (হিসাব) আবুল হাসান মুন্সীকে।

রাত ৮টায় মাহবুব আহমেদ সিদ্দিক বলেন, চার ভাগের তিন ভাগ আগুন নিভেছে, একভাগে এখনও জ্বলছে। তবে এখন আগুন নিয়ন্ত্রণে রয়েছে।

ভিআইপি-১ নম্বর লাগেজ ফ্যাক্টরির প্রধান প্রশাসন ও মানবসম্পদ বিভাগের কর্মকর্তা মো. মিজান বলেন, ‘অগ্নিকাণ্ডের সূত্রপাত সম্পর্কে এই মুহূর্তে নিশ্চিত করে কিছু বলতে পারছি না।’

তবে শটসার্কিট কিংবা ওয়েল্ডিং থেকে আগুন লেগে থাকতে পারে বলে ধারণা করছেন এই কর্মকর্তা। অগ্নিকাণ্ডে বিপুল ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন তিনি।

এ ছাড়া এ অগ্নিকাণ্ডে কেউ হতাহত হননি বলেও দাবি করেন এই কর্মকর্তা। তিনি বলেন, ‘ইপিজেডে ভিআইপির আটটি ফ্যাক্টরি রয়েছে। যেটিতে আগুন লেগেছে সেটির শ্রমিকদের দুই দিনের ছুটি দেওয়া হয়েছে। দুদিন পর তাদের দিয়ে আমাদের অন্য ফ্যাক্টরিতে কাজ করানো হবে।’

খুলনা ফায়ার সার্ভিসের উপপরিচালক মামুন মাহমুদ রাত ৮টায় বলেন, আগুন নেভাতে এখনও দুই ঘণ্টার মতো সময় লাগবে। তবে অগ্নিকাণ্ডের সূত্রপাতের বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech