বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

শক্তিশালী ৭ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়া

শক্তিশালী ৭ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠল ইন্দোনেশিয়া

 

আন্তর্জাতিক ডেস্ক :
শক্তিশালী এক ভূমিকম্পে কেঁপে ওঠেছে ইন্দোনেশিয়া। আজ শুক্রবার (১৪ এপ্রিল) দেশটির উত্তর উপকূলীয় অঞ্চল জাভা দ্বীপে সাত মাত্রার ভূমিকম্পটি আঘাত হানে। তাৎক্ষণিকভাবে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি এবং কোনো সুনামির সতর্কতা জারি করা হয়নি। খবর হিন্দুস্তান টাইমসের।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ (ইউএসজিএস) জানিয়েছে, জাভার তুবান শহর থেকে ৯৬ কিলোমিটার দূরে সাগরে স্থানীয় সময় বেলা ৩টা ২৫ মিনিটে ভূমিকম্পটি আঘাত হানে। এর গভীরতা ছিল ৫৯৪ কিলোমিটার।

ইন্দোনেশিয়ার দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্রের বরাতে লন্ডনভিত্তিক সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, সুরাবায়া, তুবান, ডেনপাসার এবং সেমারাংয়ে ভূমিকম্পটি তীব্রভাবে অনুভূত হয়েছে। তবে, এতে এখন পর্যন্ত হতাহত বা ক্ষয়ক্ষতির তথ্য পাওয়া যায়নি।

এদিকে, ইন্দোনেশিয়ার ভূমিকম্প নিয়ে আরেক তথ্য দিয়েছে ইউরোপিয়ান-মেডিটেরিনিয়ান সিমোলজিক্যাল সেন্টারের (ইএমএসসি)। সংস্থাটির মতে, রিখটার স্কেলে ভূমিকম্পটির মাত্রা ছিল চয় দশমিক পাঁচ। আর গভীরতা ৫৯২ কিলোমিটার।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech