বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ইউক্রেনের হামলায় ক্রাইমিয়ার তেলের ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড

ইউক্রেনের হামলায় ক্রাইমিয়ার তেলের ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড

আন্তর্জাতিক ডেস্ক :
রুশ-নিয়ন্ত্রিত ক্রাইমিয়ার এক তেলের ডিপোতে ড্রোন হামলায় বিশাল অগ্নিকাণ্ডের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা।

শনিবার ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত ভিডিওতে সেভাস্টাপোলের এই এলাকার ওপর ধোঁয়া এবং আগুনের কুণ্ডলী দেখা যাচ্ছে।

অগ্নিনির্বাপক কর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছে। এই ঘটনায় কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি বলে জানিয়েছেন মস্কোর নিয়োগ করা আঞ্চলিক গভর্নর।

শুক্রবার রাশিয়া ইউক্রেনজুড়ে বেশ কিছু শহরে হামলা চালিয়েছিল। এতে অন্তত ২৫ জন নিহত হয়। গত কয়েক মাসের মধ্যে এটি ছিল এ ধরনের প্রথম হামলা।

রাশিয়া ২০১৪ সালে ক্রাইমিয়া দখল করার পর এটি নিজেদের সীমানাভুক্ত করেছিল। কৃষ্ণসাগরে রাশিয়ার যে নৌবহর আছে, তাদের প্রধান ঘাঁটি এই ক্রাইমিয়ায়।

টেলিগ্রামে এক বার্তায় গভর্নর মিখাইল রাজভোঝায়েভ জানান, কাযাচিয়া বে এলাকায় একটি তেলের গুদামে আগুন ধরে গেছে। প্রাথমিক যে তথ্য আমরা পেয়েছি, তাতে মনে হচ্ছে ড্রোন হামলার কারণেই আগুন ধরেছে।”

পাঁচদিন আগে রাশিয়া জানিয়েছিল, তারা এই এলাকায় ইউক্রেনের সামরিক বাহিনীর একটি ড্রোন হামলা ঠেকিয়ে দিয়েছে। তারপর এই হামলার ঘটনা ঘটলো। ইউক্রেনে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ক্রাইমিয়া ক্রমাগত হামলার শিকার হয়েছে।

শুক্রবার রাশিয়া ইউক্রেনের বিরুদ্ধে যে অনেকগুলো হামলা চালিয়েছিল, তার একটি গিয়ে আঘাত করেছিল মধ্যাঞ্চলীয় শহর উমানের একটি বহুতল আবাসিক ভবনে। সেখানে যে ২৩ জন নিহত হয়, তার মধ্যে চারটি শিশু ছিল।

অন্যদিকে নিপ্রো শহরে আরেক হামলায় এক নারী এবং তার তিন বছর বয়সী কন্যা মারা যায়।

গত ৫১ দিনের মধ্যে কিয়েভেও এই প্রথম হামলা চালানো হয়। তবে রাজধানীতে কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech