বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ঘূর্ণিঝড় মিগজাউমের ভারতে আঘাতে নিহত ৮

ঘূর্ণিঝড় মিগজাউমের ভারতে আঘাতে নিহত ৮

ডেস্ক রিপোর্ট :
ভারতের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় উপকূলে ঘূর্ণিঝড় মিগজাউমের আঘাতে কমপক্ষে আটজন নিহত হয়েছেন। আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর) দেশটির পুলিশ এ তথ্য জানিয়েছে। খবর এএফপির।

দেশটির আবহাওয়া বিভাগ (আইএমডি) জানিয়েছিল, ঘূর্ণিঝড়টি মঙ্গলবার সকালে শক্তিশালী ঝড়ে রূপ নিয়ে ভারতের অন্ধ্র প্রদেশ রাজ্যের উপকূলে আঘাত হানতে পারে। প্রতি ঘণ্টায় ঝড়টির সর্বোচ্চ ১০০ কিলোমিটার গতিতে বয়ে যাবে।

সোমবার রাতে এক বিবৃতিতে তামিলনাড়ু রাজ্যের মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন বলেন, ‘আমরা সাম্প্রতিককালের সবচেয়ে ভয়াবহ ঝড় মোকাবিলা করছি।’

আজ মঙ্গলবার এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, তামিলনাড়ু রাজ্যের রাজধানী চেন্নাইয়ে এই ঘূর্ণিঝড়ের আঘাতে আটজন প্রাণ হারিয়েছে। তাদের মধ্যে কয়েকজন পানিতে ডুবে, একজন গাছের নিচে চাপা পড়ে, আরেকজন পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এবং একজন দেয়াল ধসে প্রাণ হারান।

এই ঘূর্ণিঝড়ের প্রভাবে সৃষ্ট বন্যায় অনেক গাড়ি স্রোতে ভেসে যেতে দেখা যায়। এতে অনেক ঘরবাড়ি পানিতে ডুবে যায়। নগরীর রাস্তায় একটি কুমিরকে সাঁতার কাটতে দেখা গেছে।

এদিকে, আইএমডি এই অঞ্চলের কিছু এলাকায় প্রচণ্ড বৃষ্টিপাতের ব্যাপারে সতর্ক করে দিয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন ভিডিও ফুটেজে ভারী বৃষ্টির কারণে গাছ উপড়ে পড়ে থাকতে এবং যানবাহন ভেসে যেতে দেখা যায়।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, ‘সরকার অন্ধ্র প্রদেশকে প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দিতে প্রস্তুত রয়েছে। সেখানে উদ্ধারকারী দল মোতায়েন করা হয়েছে।’

বিজ্ঞানীরা সতর্ক করে দিয়ে বলেছেন, জলবায়ু পরিবর্তনের সঙ্গে সঙ্গে পৃথিবী আরও বেশি উষ্ণ হওয়ায় এই ধরনের প্রাকৃতিক দুর্যোগ ক্রমেই শক্তিশালী হয়ে উঠছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech