বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

গাজায় দুদিনে ইসরায়েলের আরও ২২ সেনা নিহত

গাজায় দুদিনে ইসরায়েলের আরও ২২ সেনা নিহত

ডেস্ক রিপোর্ট :
ফিলিস্তিনের গাজা উপত্যকায় হামাসের সঙ্গে চলমান যুদ্ধে দুদিনে ইসরায়েলি সেনাবাহিনীর আরও ২২ সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে জাতিসংঘ। গত মঙ্গলবার ও বুধবার তারা প্রাণ হারায় বলে জানায় বৈশ্বিক সংস্থাটি। আর আজ বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দক্ষিণ গাজায় সেনাবাহিনী আরও তিন সদস্য নিহত হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী।

ইসরায়েলের সামরিক বাহিনীর তথ্যমতে, আজ নিহতদের মধ্যে একজন মেজর ও একজন ক্যাপ্টেন রয়েছে।

গত ৭ অক্টোবর হামাসের হামলার প্রতিক্রিয়ায় গাজা, পশ্চিম তীর ও জেরুজালেমে হামলা চালাচ্ছে ইসরায়েল। দুই মাস আগে শুরু হওয়া এই যুদ্ধে এখন পর্যন্ত তাদের ১৬২ সেনা সদস্য নিহত হয়েছে।

এদিকে, গাজার বেইত লাহিয়া, খান ইউনিস ও আল-মাঘজিতে আজ ইসরায়েলের হামলায় ৫০ ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে বলে জানিয়েছে হামাস নিয়ন্ত্রিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। রেড ক্রিসেন্টের তথ্যমতে, খান ইউনিসের আল-আমাল হাসপাতালের পাশের হামলায় অন্তত ১০ জন নিহত ও ১২ জন আহত হয়েছে। এ ছাড়া রামাল্লাহ ও পশ্চিম তীরসহ সমস্ত অধিকৃত অঞ্চলে অভিযান চালাচ্ছে ইসরায়েলি বাহিনী।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, ইসরায়েলি হামলা থেকে রক্ষার্থে কয়েক হাজার ফিলিস্তিনি মধ্য গাজাকে থেকে খান ইউনিসে চলে এসেছে। হতাহতের নতুন তথ্য জানিয়ে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ইসরায়েলের হামলায় গাজায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৩২০ জনে। আর আহত হয়েছে ৫৫ হাজার ২৪৩ জন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech