বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

আদালতের তদন্তাধীন মামলা নিয়ে এবার সেই অধ্যক্ষ’র সংবাদ সম্মেলন

আদালতের তদন্তাধীন মামলা নিয়ে এবার সেই অধ্যক্ষ’র সংবাদ সম্মেলন

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। কলাপাড়ায় আদালতের তদন্তাধীন মামলা নিয়ে এবার আলোচিত সেই অধ্যক্ষ কালিম উল্লাহ সংবাদ সম্মেলন করেছেন। তাঁর বিরুদ্ধে দায়েরকৃত চাঁদা বাজি ’মামলাটি মিথ্যা এবং গনমাধ্যমে অসত্য খবর প্রকাশিত হয়েছে’ দাবি করে শুক্রবার সকাল ১০টায় মহিপুর প্রেসক্লাবে তিঁনি সংবাদ সম্মেলন করেছেন।
লিখিত বক্তব্যে তিঁনি দাবি করেন, ’মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রি কলেজ প্রতিষ্ঠালগ্নে কলেজ কমিটি মহিপুর বাজারস্থ খাস পুকুরের উত্তর পার্শ্বের একটি ভিটি স্থানীয় ব্যবসায়ীদের কাছে বরাদ্দ দেয়। ২৬ নং জেএল শিবারিয়া মৌজার ১নং খাস খতিয়ানের ৩১২৫নং দাগের অংশ থেকে ০.০০৪৪একর জমি কলেজের উন্নয়নের কথা চিন্তা করে বরাদ্দ দেয়া হয়। তৎকালীন কলেজের উন্নয়নের জন্য ব্যবসায়ীদের নিকট থেকে টাকা নিয়ে ওই ভিটি বুঝিয়ে দেয়া হয়। কিন্তু জনৈক আঃ ছালাম মুসুল্লী গায়ের জোরে রাতের অন্ধকারে ঘর র্নিমাণ করেন। পরে কতিপয় স্বার্থান্বেষী মহলের সহযোগীতায় আঃ ছালাম মুসুল্লী গোপনে ডিসিআর দখলে নেয়ার চেষ্টা করেন। প্রকৃতপক্ষে ওই ভিটির মালিক মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রি কলেজ।’
সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে তিঁনি আরও দাবী করেন, ’কলেজের ভিটি দখলের প্রতিবাদ করায় তার নামে চাঁদাবাজি মামলা হয়েছে। তাঁর সুনাম নষ্ট করার জন্য একটি মহল ষড়যন্ত্র করছে। গনমাধ্যমে তাঁর বিরুদ্ধে অসত্য খবর প্রকাশিত হয়েছে বলেও দাবী করেন তিঁনি।’
এর আগে গত মঙ্গলবার (২৭আগষ্ট) উপজেলার বিপিনপুর গ্রামের হাজী আবদুস সালাম উদ্দীন মহিপুর মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও অফিস সহকারী মো: জসিম মৃধার বিরুদ্ধে চাঁদা দাবীর অভিযোগে মামলা দায়ের করেন। বিজ্ঞ কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো: শিহাব উদ্দীনের আদালত মহিপুর থানার ওসিকে চাঁদা দাবীর বিষয়ে তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দাখিলের আদেশ প্রদান করেন।
অধ্যক্ষ’র বিরুদ্ধে দায়েরকৃত ওই মামলায় নিজ শিক্ষা প্রতিষ্ঠানে এমএলএস পদে নিয়োগের নামে অধ্যক্ষের চাঁদাবাজি, সহকর্মীদের পদোন্নতি সংক্রান্ত সুপারিশ প্রেরনে অনিয়ম হেতু মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর তাঁকে লিখিত ব্যাখ্যা দেয়ার নির্দেশ করেন মর্মে উল্লেখ করা হয়। এছাড়া সহকর্মীকে সাম্প্রদায়িক উস্কানীমূলক গালমন্দ করে ভীতি প্রদর্শন করার অভিযোগে তাঁর বিরুদ্ধে কলাপাড়া থানায় জিডি রয়েছে বলে উল্লেখ করা হয়েছে।
এদিকে আদালতের তদন্তাধীন বিষয় নিয়ে সংবাদ সম্মেলনের পর এবার নিজ প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীদের ব্যবহার করে আগামী ২রা সেপ্টেম্বর সোমবার সকাল ১০টায় কলেজের সামনে প্রতিবাদ সমাবেশ ও মানব বন্ধনের আয়োজন করা হয়েছে। এলক্ষে অধ্যক্ষর পক্ষে বিভিন্ন শ্লোগান সম্বলিত রঙীন ডিজিটাল ব্যানার তৈরীর অর্ডার করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় একটি সূত্র।
এ বিষয়ে মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ’র অধ্যক্ষ মো: কালিম উল্লাহ’র সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ না পাওয়ায় তাঁর বক্তব্য জানা যায়নি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech