বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নদী ভাঙ্গন রোধে যুগান্তকারী পদক্ষেপ গ্রহন বাস্তবায়ন করছেন -পানিসম্পদ প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নদী ভাঙ্গন রোধে যুগান্তকারী পদক্ষেপ গ্রহন বাস্তবায়ন করছেন -পানিসম্পদ প্রতিমন্ত্রী

এনামুল হক রিংকু লালমোহন, ভোলা প্রতিনিধি:
ভোলা জেলা সহ লালমোহন ও তজুমুদ্দিনে ঝড়, বন্যা, জলচ্ছাসসহ প্রাকৃতিক দুর্যোগে, নদী ভাঙ্গন কবলিত বেড়ীবাঁধ স্থান সরেজমিন পরিদর্শন করলেন বাংলাদেশ সরকারের পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ ফারুক শামীম এমপি। এসময় জেলার ইলিশা, বোরহানউদ্দিন ও দৌলতখান, লালমোহন তজুমুদ্দিন ও চরফ্যাশন উপজেলার মেঘনা নদী তীরবর্তী এলাকা পরিদর্শন কালে সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল ও ভোলা-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব সফরসঙ্গী হয়েছেন।

শুক্রবার (৪ ঠা সেপ্টেম্বর) দুপুর ২ টায় লালমোহন উপজেলার ধলীগৌর নগর, লর্ডহার্ডিঞ্জ ইউনিয়ন এর বাতিঘর খাল ও ফাতেমাবাদ এলাকা পরিদর্শন কালে বাংলাদেশ সরকারের পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল অবঃ জাহিদ ফারুক শামীম এমপি প্রধান অতিথীর বক্তব্যে বলেন জননেত্রী শেখ হাসিনার সরকার নদী ভাঙ্গন রোধে সফলতার দাবীদার। এ সরকারের আমলে নদী ভাঙ্গন রোধে সর্বোচ্চ বেশী বরাদ্দ দেওয়া হয়েছে। ভোলাসহ দেশের উপকূলীয় এলাকা রক্ষার্থে বেড়ীবাঁধের উচ্চতা বৃদ্ধির সমীক্ষা চলছে। সমীক্ষা শেষে এর উচ্চতা ১৮ ফুট করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নদী ভাঙ্গন রোধে যুগান্তকারী পদক্ষেপ গ্রহন বাস্তবায়ন করছেন।
পানিসম্পদ প্রতিমন্ত্রী আরো বলেন
উপকূলের উপর দিয়ে বয়ে যাওয়া ফনী, আম্পানসহ বিভিন্ন ঝড়ের সময় বেড়ীবাঁধের উপর দিয়ে জলোচ্ছাস হয়েছে। প্রাকৃতিক এসব দুর্যোগ থেকে ভোলাসহ উপকূলীয় এলাকাকে রক্ষা করার জন্য বেড়ীবাঁধের উচ্চতা বৃদ্ধির প্রকল্প গ্রহণ করা হয়েছে। যা খুব শিগ্রই বাস্তবায়ন হবে।

এসময় বিশেষ অতিথী হিসেবে ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার ফলে নদী ভাঙ্গন প্রায় রোধ হয়েছে। ষাটের দশকে নির্মিত বেড়ীবাঁধ উচ্চতা ছিল ১২ ফুট । কিন্তু এখন জলবায়ু পরিবর্তনের কারণে পানির উচ্চতা বেড়ে ১৮ফুট হয়েছে। তাই আগামীতে ১৮ ফুট উচু বেড়ীবাঁধ নির্মাণ করার জন্য পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ ফারুক মহাদয়ের কাছে দাবী জানান তিনি ।

এসময় আরো উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার সহ সভাপতি দিদারুল ইসলাম অরুণ, আবুল কাশেম চেয়ারম্যান, যুগ্ম সাধারণ সম্পাদক আনারুল ইসলাম রিপন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শাহীন আহমেদ জুয়েল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক আবুল হাসান রিমন, পৌর আওয়ামীলীগের যুগ্ম-আহ্বায়ক মঞ্জু তালুকদার, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তানজিম হাওলাদার, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মর্তুজা সজীব-সহ বিভিন্ন ইউনিয়ন ও সহযোগী সংগঠনের সভাপতি-সম্পাদকবৃন্দ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech