বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
ঝালকাঠিতে দুটি শিক্ষাপ্রতিষ্ঠানের জমি বুঝিয়ে দেওয়ার দাবিতে মানববন্ধন

ঝালকাঠিতে দুটি শিক্ষাপ্রতিষ্ঠানের জমি বুঝিয়ে দেওয়ার দাবিতে মানববন্ধন

ঝালকাঠিতে দুইটি শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন নির্মাণের জন্য জেলা প্রশাসনকে জমি বুঝিয়ে দেওয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১২টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করা হয়। এতে ফিরোজা আমু হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ হাসপাতাল ও ফিরোজা আমু টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য দেন হোমিওপ্যাথিক কলেজের প্রভাষক পরিতোষ হালদার, মো. সালাহউদ্দিন ও টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শামীম শাহ ফকির।

মানববন্ধনে বক্তারা জানান, মন্ত্রণালয় থেকে দুইটি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ভবন নির্মাণের বরাদ্দ আসে। শহরের শিল্পকলা একাডেমির সামনের জমিতে এ ভবন দুটি নির্মাণ করা হবে।

হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজের জন্য ৫০ লাখ টাকা ও টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের জন্য এক কোটি ১৯ লাখ টাকা বরাদ্দ করা হয়। এজন্য দরপত্র প্রক্রিয়াও সম্পন্ন হয়।

অথচ অজ্ঞাত কারণে জেলা প্রশাসন ভবন নির্মাণের জন্য জমি বুঝিয়ে দিচ্ছে না। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে জমি বুঝিয়ে ভবন নির্মাণের ব্যবস্থা করা না হলে কঠোর আন্দোলনের ঘোষণা দেন প্রতিষ্ঠান দুটির শিক্ষক ও শিক্ষার্থীরা। পরে তাঁরা জেলা প্রশাসকের কাছে জমি বুঝিয়ে দেওয়ার জন্য স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসক মো. জোহর আলী স্মারকলিপি গ্রহণ করেন।

ফিরোজা আমু হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাখন লাল হালদার বলেন, জেলা প্রশাসন আমাদের জমি দেখিয়ে দিয়েছেন।

সে অনুযায়ী আমরা ভবন নির্মাণের জন্য আবেদন করি। ভবনের জন্য বরাদ্দ আসলেও জমি এখনো বুঝিয়ে দিচ্ছেন না। জমি না পেলে ভবন কোথায় করবো। ঠিকাদাররাও তাগিদ দিচ্ছে।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, জমি বরাদ্দ পাওয়ার জন্য কলেজ কর্তৃপক্ষ আবেদন করেছে। এটা মন্ত্রণালয় পাঠানো হবে, সেখান থেকে অনুমতি দিলেই জমি বুঝিয়ে দেওয়া হবে।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: AMS IT BD