বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বরিশালের উজিরপুরে “বঙ্গবন্ধুর ভাস্কর্য” উদ্বোধন হবে ১৬ ই ডিসেম্বর বিজয় দিবসে

বরিশালের উজিরপুরে “বঙ্গবন্ধুর ভাস্কর্য” উদ্বোধন হবে ১৬ ই ডিসেম্বর বিজয় দিবসে

বরিশালের উজিরপুর উপজেলা পরিষদের সামনে জাতির জনক শেখ মুজিবুর রহমানের এই ভাস্কর্য নির্মাণ করছে পৌরসভা কর্তৃপক্ষ। সেটি মহান বিজয় দিবস উপলক্ষে উদ্বোধন করার কথা রয়েছে।

পাকিস্তানের কারাগার থেকে মুক্তির পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ১৯৭২ সালের ৭ জানুয়ারি মধ্যরাতে একটি বিশেষ বিমান ইসলামাবাদ ত্যাগ করে। বিমানটি পরদিন ভোরে লন্ডনের হিথরো বিমানবন্দরে পৌঁছায়।

সে সময় বঙ্গবন্ধু যে পোশাকে ছিলেন, সেই আদলে ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে। বরিশালের উজিরপুর উপজেলা পরিষদের সামনে জাতির জনক শেখ মুজিবুর রহমানের এই ভাস্কর্য নির্মাণ করছে পৌরসভা কর্তৃপক্ষ।

উজিরপুর পৌরসভার সহকারী প্রকৌশলী মাসুম বিল্লাহ সাংবাদিকদের জানিয়েছেন, মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ স্বাধীন হওয়ার কয়েক দিন পর করাচির জেল থেকে মুক্ত হয়ে তিনি লন্ডনে যান, তখন তিনি যে পোশাকে এবং যে সজ্জায় ছিলেন ঠিক সেই আদলে নির্মাণ করা হচ্ছে বঙ্গবন্ধুর ভাস্কর্যটি।

তিনি বলেন, উপজেলা পরিষদের সামনে বঙ্গবন্ধুর ভাস্কর্যটি নির্মাণের মূল কাজ শুরু হয় গত ২ মাস আগে। এর উচ্চতা ১০ ফুট। নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২৫ লাখ টাকা।

আগামী (১৬ই ডিসেম্বর ২০২০) মহান বিজয় দিবস উপলক্ষে ভাস্কর্যটি উদ্বোধন কর‌ার কথা রয়েছে। পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী জানিয়েছেন, ‘এ উপজেলায় এই প্রথম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ করা হচ্ছে। এবারের বিজয় দিবসে আমরা এই ভাস্কর্যেই শ্রদ্ধাঞ্জলি দেব।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech