বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

দুর্গাসাগর দিঘিতে আরও উন্নয়নমূলক কাজের উদ্বোধন

দুর্গাসাগর দিঘিতে আরও উন্নয়নমূলক কাজের উদ্বোধন

দুর্গাসাগর দিঘিকে পর্যটন কেন্দ্রে হিসেবে আরও আকর্ষণীয় করতে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করা হয়েছে।

গতকাল শনিবার বিকেলে বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশায় অবস্থিত দুর্গাসাগর দিঘি এলাকায় এসব কাজের উদ্বোধন করেন বরিশালের জেলা প্রশাসক (ডিসি) এস এম অজিয়র রহমান।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, দূর্গাসাগর দিঘিতে ঘুরতে আসা শিশুদের জন্য নির্মাণ করা হয়েছে অভ্যন্তরীণ শিশুপার্ক ‘কিচিরমিচির’।

এছাড়া দর্শনার্থীদের জন্য সংযোজন করা হয় ময়ূরের ঘর। শনিবার সেখানে ময়ূর অবমুক্ত করা হয় পাশাপাশি ইমু পাখির ঘর ও ইমু পাখি অবমুক্ত করা হয়।

পাখির আবাসস্থল হিসেবে গড়ে তুলতে বর্ণিল পাখির ঘর। ভ্রমণ পিপাসুদের চাহিদার কথা বিবেচনা করে দূর্গাসাগর দিঘির জলে নৌকার জন্য প্ল্যাটফর্ম ফর বোট হাউস এবং সংযোগ সিড়ি উদ্বোধন করা হয়।

এছাড়া দুর্গাসাগর দিঘি পর্যটন কেন্দ্রের আবদুর রব সেরনিয়াবাত গেট থেকে ওয়াকওয়ে পর্যন্ত সংযোগ সড়কের উদ্বোধন, ভাসমান সবজি ও কৃষি কার্যক্রমের উদ্বোধন, দুর্গাসাগর দিঘিতে বিভিন্ন প্রজাতির মাছের জন্য অ্যাকুরিয়াম স্থাপনও করা হয়েছে।

সেখানে বিভিন্ন রঙের ফুল ও মাছ অবমুক্তক করেন জেলা প্রশাসক অজিয়র। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক পতœী কেয়া পারভীন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শহিদুল ইসলাম,

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী শরীফ মো. জামাল উদ্দিন, অতিরিক্ত জেলা মাজিস্ট্রেট রাজিব আহমেদ, বাবুগঞ্জের উপজেলা চেয়ারম্যান কাজী এমদাদুল হক দুলাল,

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুল ইসলাম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নুরুল আলম, জেলা মৎস্য অফিসের কর্মকর্তা (হিলসা) বিমল চন্দ্র দাস প্রমুখ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech