বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
৪১.৩ ডিগ্রি তাপমাত্রা চুয়াডাঙ্গায় রোনালদোকে ৯.৭ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ দিচ্ছে জুভেন্টাস জাতীয় গ্রিডে গ্যাস দিতে ৪৮টি কূপ খনন করতে চায় পেট্রোবাংলা ‘যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, তারা এখন মাছ-মাংসের চিন্তা করে’ আমিরাতে বৃষ্টিতে গাড়িতে আটকা পড়ে মারা গেলেন দুই জন কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : প্রধানমন্ত্রী স্বর্ণের দামে নতুন রেকর্ড, ভরিপ্রতি বাড়ল ২০৬৫ টাকা দেশের বাজারে রেকর্ড স্বর্ণের দাম সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য প্রতিমন্ত্রী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

রাজাপুরে খাল উদ্ধার ও পুনঃখননের দাবিতে মানববন্ধন

রাজাপুরে খাল উদ্ধার ও পুনঃখননের দাবিতে মানববন্ধন

ঝালকাঠির রাজাপুর উপজেলা সদরের পয়ঃনিষ্কাশনের একমাত্র অবলম্বন বাজারের পশ্চিম দিক থেকে বাইপাস হয়ে জাঙ্গালিয়া নদীর সাথে মিলিত হওয়া খালটি অবৈধ দখলদারদের হাত থেকে রক্ষাকরে সীমানা নির্ধারণ এবং পুনঃখনন করে তার পাশ থেকে বর্তমান প্রস্তাবিত রাস্তাটি নির্মানের দাবীতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করা হয়েছে। রোববার বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে দুর্নীতি প্রতিরোধ মঞ্চের আয়োজনে এ কর্মসূচি পালিত হয়। ঘন্টা ব্যাপী মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার মো: মোক্তার হোসেন এর কাছে স্বারক লিপি প্রদান করেন আন্দোলনকারীরা।

জানা যায়, উপজেলা সদরের বাজার ও বাইপাস মোড় হয়ে জাঙ্গালিয়া নদীতে মিশেছে একটি খাল। এ খাল গুলোর অধিকাংশ জায়গাই প্রভাবশালীরা যে যার মতো করে দখল করে নিয়েছেন। তাই বর্ষা মৌসুমে জলাবদ্ধতা থেকে বাঁচতে দীর্ঘদিন এই খালগুলো দখলমুক্ত করে তা খননের দাবি করে আসছেন স্থানীয় বাসিন্দারা।

মানববন্ধনে বক্তারা বলেন, উপজেলা সদরের আসপাশের খালগুলো স্থানীয় কিছু প্রভাবশালী মহলের অবৈধ দখলের কারনে সংকুচিত হয়ে তা বর্তমানে নালায় পরিণত হয়েছে। সম্প্রতি সময়ে উপজেলা সদরের বাজার ও বাইপাস মোড় হয়ে যে খালটি জাঙ্গলিয়া নদীতে মিশেছে সেই খালের দখল হয়ে যাওয়া জমিতেই সড়ক নির্মাণের উদ্দ্যোগ নিয়েছে স্থানীয় সরকার প্রকৈৗশলী অধিদপ্তর (এলজিইডি)। খালের জায়গায় সড়ক নির্মাণ করা হলে তা স্থায়ী রূপ নেবে। তাই সড়ক নির্মাণে আগে উপজেলা সদরের ভেতর থেকে প্রবাহমান খালগুলো দ্রুত সময়ের মধ্যে দখলমুক্ত করে তা খননের দাবি জানানো হয়। তা না হলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন বক্তারা।

অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, সাবেক অধ্যক্ষ শাহজাহান মোল্লা, বিআরডিবি রাজাপুর শাখার চেয়ারম্যান আবুল হাসানাত আব্দুল্লাহ সুমন, নিত্যানন্দ সাহা, রাজাপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি মঈনুল হক লিপু, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি দুলাল তেওয়ারী, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান হাবিব রুবেল প্রমূখ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech