বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ঝালকাঠি পৌরনির্বাচনে ৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ঝালকাঠি পৌরনির্বাচনে ৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ঝালকাঠি পৌরসভার নির্বাচনে মেয়র পদে তিনজনেরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। ঋণ খেলাপীসহ কাগজপত্রে ত্রুটি থাকায় ৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। শুক্রবার বিকেলে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক মো. আরিফুল ইসলাম এ আদেশ দেন।

বৈধ মেয়র প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনিত বর্তমান মেয়র মো. লিয়াকত আলী তালুকদার, দলের বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র আফজাল হোসেন রানা ও ইসলামী আন্দোল বাংলাদেশ’র প্রার্থী মো. হাবিবুর রহমান।

পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। আগামী ২৪ মার্চ প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করেছে রিটার্নিং কর্মকর্তা।

এদিকে ঋণ খেলাপি থাকায় সাধারণ কাউন্সিলর পদে ২ নম্বর ওয়ার্ডের প্রার্থী হাফিজ আল মাহমুদ, কাগজপত্রে ত্রুটি থাকায় ৩ নম্বর ওয়ার্ডের প্রার্থী মজিবুর রহমান ও ফরিদ হোসেন, ৭ নম্বর ওয়ার্ডের প্রার্থী শহিদুল ইসলাম, ৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী সেফালী আক্তার ও চম্পা গোস্বামীর মনোনয়নপত্র বাতিল করা হয়। বাতিল হওয়া প্রার্থীরা জেলা প্রশাসকের কাছে আপিল করতে পারবেন। অন্যদিকে ২ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদপ্রার্থী হাফিজ আল মাহমুদের মনোনয়নপত্র বাতিল হওয়ায় ওই ওয়ার্ডে কোন প্রার্থী থাকছে না। এ বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। এছাড়া ৫ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে তরুণ কর্মকার একমাত্র বৈধ প্রার্থী হওয়ায় তিনি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

গত বৃহস্পতিবার তিনজন মেয়র পদপ্রার্থী, ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৮ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৬ জন মনোনয়নপত্র দাখিল করেন। আগামী ১১এপ্রিল ইভিএম ব্যবহার করে এ পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভার ৯টি ওয়ার্ডে ২২টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। পৌরসভায় মোট ভোটার রয়েছেন ৩৯ হাজার ৬৩৬ জন। এর মধ্যে ২০ হাজার ১৬০ জন নারী ও ১৯ হাজার ৪৭৬ জন পুরুষ ভোটার রয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech