বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ঝালকাঠি থেকে বামনা পর্যন্ত বেড়িবাঁধ নির্মাণের সুপারিশ করা হবে: ত্রাণ প্রতিমন্ত্রী

ঝালকাঠি থেকে বামনা পর্যন্ত বেড়িবাঁধ নির্মাণের সুপারিশ করা হবে: ত্রাণ প্রতিমন্ত্রী

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে জলোচ্ছ্বাসে বেড়িবাঁধ ভেঙে এবং মাছের ঘের তলিয়ে উপকূলীয় জেলাগুলোতে ক্ষতি হয়েছে জানিয়ে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্ত বিষখালী নদীর ঝালকাঠি থেকে বামনা পর্যন্ত বেড়িবাঁধ নির্মাণের জন্য সরকারের কাছে সুপারিশ করা হবে। সরকার সব সময় দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে আছে এবং থাকবে। তাদের সহযোগিতায় সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

শনিবার দুপুরে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার পশ্চিম আউড়া গ্রামের আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শকালে এসব কথা বলেন তিনি।

ডা. এনামুর রহমান নবনির্মিত আশ্রয়ন প্রকল্পের ঘরগুলো ঘুরে দেখেন। সেখানে বসবাসকারীদের খোঁজখবর নেন এবং কথা বলেন। এসময় আশ্রয় কেন্দ্রে বসবাসকারীদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন প্রতিমন্ত্রী।

 

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন মানুষদের জন্য ঘর করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন, আমরা তা বাস্তাবায়ন করছি। কাঁঠালিয়ায় অত্যন্ত সুন্দরভাবে ঘরগুলো তৈরি করা হয়েছে, যারা এখানে বসবাস করছেন তারাও খুশি। সুতরাং সরকারের এ প্রকল্প সফল হওয়ায় সন্তোষ প্রকাশ করেন তিনি।

এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন কাঁঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. এমাদুল হক মনির, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুর রহমান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলক চন্দ্র রায় ও কেন্দ্রীয় ছাত্রলীগের দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক ইমরান জোমাদ্দার।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech