বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

২০২৪ সালের নারী বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ

২০২৪ সালের নারী বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : 
২০২৪ সালের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার সুযোগ পেয়েছে বাংলাদেশ। এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

বার্মিংহামে আইসিসির বোর্ড মিটিংয়ে ২০২৪ থেকে ২০২৭ সালের চক্রে আইসিসির মেয়েদের টুর্নামেন্টগুলোর আয়োজক দেশের নাম চূড়ান্ত করেছে আইসিসি। সেখানেই ২০২৪ সালের আয়োজক হিসেবে বেছে নেওয়া হয়েছে বাংলাদেশকে।

আইসিসির বোর্ড মিটিংয়ে ক্লেয়ার কনর, সৌরভ গাঙ্গুলী এবং রিকি স্কারিটসহ মার্টিন স্নেডেনের সভাপতিত্বে একটি উপ-কমিটির তত্ত্বাবধানে একটি প্রতিযোগিতামূলক বিডিং প্রক্রিয়ার মাধ্যমে আয়োজকদের নির্বাচন করা হয়েছে। আইসিসি বোর্ড কমিটির সুপারিশ গ্রহণ করে এই উপ-কমিটি প্রতিটি বিডের পুঙ্খানুপুঙ্খ পর্যালোচনা পরিচালনা করে।

২০২৪ সালের সেপ্টেম্বর-অক্টোবরে ১০ দলের এই টুর্নামেন্ট আয়োজন করবে বাংলাদেশ। যেখানে মোট ম্যাচ হবে ২৩টি।

এর আগে ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করেছিল বাংলাদেশ। ১০ বছর পর আবারও সেই দায়িত্ব পেল বাংলাদেশ।

এ ছাড়া ২০২৪ সালের পর ২০২৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ইংল্যান্ডে। সেই আসরে দলের সংখ্যা বেড়ে হবে ১২টি। আর ২৩টি থেকে ম্যাচসংখ্যা বেড়ে হবে ৩৩টি।

দুই টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে ২০২৫ সালে ভারতে হবে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ। এরপর ২০২৭ সালে শ্রীলঙ্কায় হওয়ার কথা মেয়েদের চ্যাম্পিয়নস ট্রফি। তবে সেটি নির্ভর করছে লঙ্কানদের টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করার ওপর।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech