বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

শ্রীলঙ্কা থেকে সরে গেল এশিয়া কাপ

শ্রীলঙ্কা থেকে সরে গেল এশিয়া কাপ

স্পোর্টস ডেস্ক : 
শ্রীলঙ্কায় এশিয়া কাপ হচ্ছে না, তা আগেই অনেকটা নিশ্চিত ছিল। এবার আনুষ্ঠানিক ঘোষণা এলো মাত্র। রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটের কারণে দেশটি থেকে এশিয়া কাপ সরিয়ে সংযুক্ত আরব আমিরাতে হচ্ছে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সভাপতি শাম্মি ডি সিলভা সম্প্রতি এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) জানিয়ে দিয়েছেন, তাঁদের দেশে এশিয়া কাপ আয়োজন করা সম্ভব নয়। তাই এসিসি আসরটি সিরিয়ে নেয় সেই দেশ থেকে।

এসিসি এক বিবৃতিতে জানিয়েছে,  ‘শ্রীলঙ্কার বর্তমান পরিস্থিতি বিবেচনা করে, অনেক আলোচনার পর এসিসি এই সিদ্ধান্তে পৌঁছেছে টুর্নামেন্টটি শ্রীলঙ্কায় আয়োজন করা সম্ভব নয়। তাই সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নেওয়াই উপযুক্ত হবে।’

এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়ে খুশি আরব আমিরাত ক্রিকেট বোর্ড। দেশটির ক্রিকেট বোর্ডের ভাইস চেয়ারম্যান খালিদ আল জারুনি বলেন, ‘এশিয়া কাপের নতুন ভেন্যু হওয়ায় আমরা গর্বিত। আমরা মুখিয়ে আছি দলগুলোকে আমন্ত্রণ জানানোর জন্য।’

আগের সূচি অনুযায়ী ২৭ অগস্ট থেকে শুরু হওয়ার কথা এশিয়া কাপ। আর ফাইনাল হওয়ার কথা ১১ সেপ্টেম্বর। আপাতত সূচিতে কোনো পরিবর্তন হয়নি।

এদিকে আসরটি আয়োজনের ক্ষেত্রে এগিয়ে ছিল বাংলাদেশও। তবে শেষ পর্যন্ত আরব আমিরাতে হচ্ছে আসরটি। বাংলাদেশে এর আগে ২০১৬ সালে এশিয়া কাপ আয়োজন করেছিল। ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপও আয়োজন করেছিল।

শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশ এই টুর্নামেন্টে অংশ নেবে। আর সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, সিঙ্গাপুর, হংকংয়ের মধ্য থেকে বাছাই পর্ব খেলে আসবে দুটি দল।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech