বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

চমক দিয়ে এশিয়া কাপের দল ঘোষণা

চমক দিয়ে এশিয়া কাপের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : 
আসন্ন এশিয়া কাপের দল ঘোষণা নিয়ে দফায় দফায় সময় নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অবশেষে সব অপেক্ষার অবসান হলো। সাকিব আল হাসানকে অধিনায়ক করে এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

আজ শনিবার সাকিব ও নির্বাচকদের সঙ্গে বৈঠকের পর দল ঘোষণা করে বিসিবি। চোটের কারণে লিটন দাসের না থাকার ব্যাপার আগে থেকেই জানা ছিল। তাঁর বদলে একাদশে সুযোগ পেয়েছেন সাব্বির রহমান। ২০১৯ সালের পর ফের জাতীয় দলে সুযোগ পেয়েছেন সাব্বির।

এ ছাড়া চোট কাটিয়ে টি-টোয়েন্টি দলে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। সবশেষ ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছিলেন এই অলরাউন্ডার। এশিয়া কাপের পেস বিভাগে আছেন মুস্তাফিজুর রহমান ও সাইফউদ্দিন।

আলোচনা হচ্ছিল দল থেকে বাদ পড়তে পারেন নেতৃত্ব হারানো মাহমুদউল্লাহ। তবে সেটা আর হয়নি। নেতৃত্ব হারালেও দলে জায়গা ধরে রেখেছেন তিনি। সুযোগ পেয়েছেন জিম্বাবুয়ে সিরিজে বাদ পড়া মুশফিকুর রহিমও। সবমিলিয়ে নতুন-পুরোনোদের নিয়ে নতুন করে সাজানো হয়েছে এশিয়া কাপের স্কোয়াড।

আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর আরব আমিরাতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। টি–টোয়েন্টি সংস্করণের অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপ। এশিয়া কাপে ‘বি’ গ্রুপে পড়েছে বাংলাদেশ। এই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান ও শ্রীলঙ্কা। অন্যদিকে ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গী হবে বাছাইপর্ব পেরোনো একটি দল।

দুই ভেন্যুতে পুরো টুর্নামেন্টে মোট ১৩টি ম্যাচ হবে। প্রথম পর্ব শেষে প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপরা উঠবে সুপার ফোরে। ৩ সেপ্টেম্বর শুরু সুপার ফোরের চারটি দল লিগপদ্ধতিতে খেলবে। সুপার ফোরের শীর্ষ দুটি দল ১১ সেপ্টেম্বর ফাইনালে মুখোমুখি হবে। সব ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

বাংলাদেশের প্রথম ম্যাচ ৩০ আগস্ট, শারজায় সেই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ১ সেপ্টেম্বর।

এশিয়া কাপের বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ, শেখ মেহেদী, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন, পারভেজ হোসেন, নুরুল হাসান সোহান ও তাসকিন আহমেদ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech