বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :

টি-টোয়েন্টি বিশ্বকাপের বিজয়ীরা যে প্রাইজমানি পাবে

টি-টোয়েন্টি বিশ্বকাপের বিজয়ীরা যে প্রাইজমানি পাবে

স্পোর্টস ডেস্ক :

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের বিজয়ীরা ১.৬ মিলিয়ন মার্কিন ডলার প্রাইজমানি পাবে। বাংলাদেশি মুদ্রায় তা প্রায় ১৬ কোটি ১ লাখ ৫০ হাজার টাকা। যা গত বছরের সংস্করণের সমান। আজ শুক্রবার আইসিসি এই ঘোষণা দিয়েছে। ইএসপিএনক্রিকইনফোর খবরে জানা গেছে এই তথ্য।

বিশ্বকাপের রানার্সআপ দল পাবে ৮ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় তা প্রায় ৮ কোটি ৭৫ হাজার টাকা। আর বাকি দুই সেমিফাইনালিস্ট পাবে ৪ লাখ ডলার করে।  বাংলাদেশি মুদ্রায় ৪০ লাখ ৩৭ হাজার টাকার মতো।

১৬ অক্টোবর থেকে শুরু হওয়া ১৬ দলের টুর্নামেন্ট দুটি রাউন্ডে খেলা হবে। মোট প্রাইজ মানি ৫৬ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৬ কোটি ৫ লাখ ২৬ হাজার টাকা।

গ্রুপ ‘এ’-তে নামিবিয়া, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস, সংযুক্ত আরব আমিরাত এবং গ্রুপ ‘বি’-তে ওয়েস্ট ইন্ডিজ, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ে– এই আটটি দল প্রথম রাউন্ডে খেলবে। এই রাউন্ডে যেকোনো জয়ের জন্য, একটি দল ৪০ হাজার ডলার করে প্রাইজমানি পাবে।

প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দুটি সুপার টুয়েলভ রাউন্ডের খেলবে। তারা আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে পরের রাউন্ডে খেলবে। প্রথম রাউন্ড ছিটকে যাওয়া প্রত্যেকে দল ৪০ হাজার ডলার করে পাবে।

সুপার টুয়েলভ পর্বে প্রতিটি জয়ী দল পাবে ৪০ হাজার ডলার করে। এই পর্ব থেকে বাদ পড়া আটটি দল ২০২১ সংস্করণের মতোই ৭০ হাজার ডলার করে পাবে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৭০ লাখ ৬ হাজার ৫৮০ টাকা।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech