বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

স্কটল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে সুপার টুয়েলভে জিম্বাবুয়ে

স্কটল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে সুপার টুয়েলভে জিম্বাবুয়ে

 

স্পোর্টস ডেস্ক :

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয় স্কটল্যান্ড ও জিম্বাবুয়ে। জিতলে মূল পর্ব, হারলে বাদ। বাঁচা-মরার লড়াইয়ে দুই দলের সামনে অভিন্ন সমীকরণ।

এমন ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন স্কটিশ অধিনায়ক রিচি বেরিংটন। কিন্তু তার সেই সিদ্ধান্তকে ঠিক প্রমাণ করতে দেয়নি জিম্বাবুয়ের বোলাররা। পরিমিত বোলিংয়ে ১৩২ রানে বেঁধে দিয়েছে স্কটল্যান্ডকে। শুরুতে মাইকেল জোনস ও ম্যাথু ক্রসের উইকেট হারালেও ইনিংস মেরামতের চেষ্টা করেন জর্জ মুনসে, ক্যালাম ম্যাকলিয়ডরা। ৭ চারে জর্জ ৫৪ রান করলেও খেলেছেন ৫১ বল। দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান করা ম্যাকলিয়ড খেলেন ২৬ বল। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৩২ রানে থামে স্কটিশরা। জিম্বাবুয়ের হয়ে ২টি করে উইকেট শিকার করেন টেন্ডাই চাতারা ও রিচার্ড এনগারাভা।

জবাব দিতে নেমে ৭ রানেই ২ উইকেট হারিয়ে বসে জিম্বাবুয়ে৷ ৪২ রানে তৃতীয় উইকেট গেলে কিছুটা চাপে পড়ে তারা। এরপর আর একবারের জন্যও মনে হয়নি চাপে আছে জিম্বাবুয়ে। অধিনায়ক ক্রেইগ আরভিন ও সিকান্দার রাজা মিলে হাল ধরেন দলের। দুজনে মিলে গড়েন ৬৪ রানের জুটি। দলীয় ১০৬ রানের সময় আউট হওয়ার আগে ২৩ বলে ৩ চার ও ২ ছয়ে ৪০ রান করেন রাজা। ১১৯ এ আউট হওয়ার সময় আরভিন করেন ৫৪ বলে ৫৮ রান। খুব দ্রুতই দুই সেট ব্যাটসম্যানকে হারালেও শেষ পর্যন্ত ৯ বল ও ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর ফেলে জিম্বাবুয়ে। উঠে যায় আগামীকাল থেকে শুরু হতে যাওয়া মূলপর্বে।

সংক্ষিপ্ত স্কোর:

স্কটল্যান্ড: ১৩২/৬ (২০)। মুনসে ৫৪(৫১), ম্যাকলিয়ড ২৫ (২৬), বেরিংটন ১৩(১৫); চাতারা ১৪/২ (৪) এনগারাভা ২৮/২ (৪)।

জিম্বাবুয়ে: ১৩৩/৫ (১৮.৩)। আরভিন ৫৮(৫৪), রাজা ৪০(২৩), উইলিয়ামস ৭ (১২); জস ডেভি ১৬/২ (৩), ওয়াট ১৯/১ (৪)।

ফল: জিম্বাবুয়ে ৫ উইকেটে জয়ী।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech