বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
৪১.৩ ডিগ্রি তাপমাত্রা চুয়াডাঙ্গায় রোনালদোকে ৯.৭ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ দিচ্ছে জুভেন্টাস জাতীয় গ্রিডে গ্যাস দিতে ৪৮টি কূপ খনন করতে চায় পেট্রোবাংলা ‘যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, তারা এখন মাছ-মাংসের চিন্তা করে’ আমিরাতে বৃষ্টিতে গাড়িতে আটকা পড়ে মারা গেলেন দুই জন কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : প্রধানমন্ত্রী স্বর্ণের দামে নতুন রেকর্ড, ভরিপ্রতি বাড়ল ২০৬৫ টাকা দেশের বাজারে রেকর্ড স্বর্ণের দাম সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য প্রতিমন্ত্রী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

একাধিক তারকার উপস্থিতিতে কেমন হতে পারে উদ্বোধন?

একাধিক তারকার উপস্থিতিতে কেমন হতে পারে উদ্বোধন?

বিনোদন ডেস্ক :
এক দেশ, এক শহর, আটটি স্টেডিয়াম। বেশিরভাগ মাত্র ২৫ কিলোমিটারের মধ্যে। এত স্বল্প পরিসরে বিশ্বের খেলাধুলার সবচেয়ে উত্তেজনাকর আসর হয়নি এর আগে। তারপরও আয়োজন দিয়ে বিশ্বকাপ ২০২২-কে স্মরণীয় করে রাখতে চাইছে তেলসমৃদ্ধ দেশ কাতার। নানা উদ্বেগ, সমালোচনা, বিতর্ক পাশে রেখে যার শুরুটা হতে যাচ্ছে আজ প্রায় ৮৫ কোটি ডলারের নির্মিত আল বাইৎ স্টেডিয়াম থেকে।

উদ্বোধনে চমক

কাতারের স্থানীয় সময় বিকাল সাড়ে পাঁচটা, বাংলাদেশ সময়ে রাত সাড়ে ৮টা নাগাদ উদ্বোধনী অনুষ্ঠান শুরু হওয়ার কথা। দক্ষিণ কোরিয়ার বিখ্যাত ব্যান্ড বিটিএস-এর গায়ক জুংকুক ও কাতারের শিল্পী ফাহাদ আল-কুবাইসি পরিবেশন করবেন টুর্নামেন্টের অফিশিয়াল সংগীত ড্রিমার্স। উদ্বোধনী অনুষ্ঠানে সৌদি আরবের ক্রাউন প্রিন্স এবং মিশর ও আলজেরিয়ার প্রেসিডেন্টরা উপস্থিত থাকছেন। এছাড়াও জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসও থাকবেন বলে জানা গেছে।

 

এই অনুষ্ঠানের থিম হলো সমস্ত মানবজাতির জন্য সমাবেশ, মানবতা, সম্মান এবং সবাইকে নিয়ে মিলেমিশে থেকে যাবতীয় পার্থক্য দূর করা।

ফিফার প্রত্যাশা বিশ্বমানের প্রতিভা দিয়ে পরিচালিত আয়োজনের উদ্বোধনে কোনো ঘাটতি থাকবে না। এতে বিশ্ব সংস্কৃতির সঙ্গে কাতারের ঐতিহ্যের  মেলবন্ধন ঘটানো হবে বলে জানিয়েছে তারা। ৩২টি প্রতিযোগী দল, পূর্ববর্তী ফিফা বিশ্বকাপের আয়োজক এবং ইভেন্টের স্বেচ্ছাসেবকদের উদ্বোধনে শ্রদ্ধা জানানো হবে।

উদ্বোধন অলিম্পিকের ধাঁচে?

উদ্বোধনী আয়োজনের ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে থাকছেন একাধিক অলিম্পিকের উদ্বোধনী এবং সমাপনী অনুষ্ঠানের অভিজ্ঞ শিল্পী মার্কো বালিচ। ৩০ মিনিটের এই আয়োজনের জন্য এক বছর ধরে কাজ করছেন বলে বার্তা সংস্থা এপিকে জানান তিনি।

বালিচ কাতারে অনেক চমকের প্রতিশ্রুতি দিচ্ছেন। এমনকি যেসব কাতারের বিশ্বকাপ আয়োজন নিয়ে যেসব সমালোচনা ও উদ্বেগ রয়েছে সেগুলোকে উদ্বোধনে তুলে ধরার কথা বলেছেন তিনি। বলেন, ‘আমি চমক আগে থেকে বলব না। তবে বিতর্কিত সমস্ত বিষয়ে অবশ্যই মনোযোগ দেওয়া হবে এবং প্রতিক্রিয়া জানানো হবে। এটি শুধু পশ্চিমা বিশ্বকে খুশি করার বিষয়ে নয় বরং এটি এমন একটি প্ল্যাটফর্ম যাতে এশিয়া এবং পশ্চিমা বিশ্ব স্বাচ্ছন্দ্যে মিলিত হতে পারে৷আমি মনে করি এতে সব সমালোচনা এবং সমস্যার উত্তর থাকবে।’

চমকপূর্ণ উদ্বোধন দেখতে ৬০ হাজার দর্শক আসনের স্টেডিয়াম কানায় কানায় পরিপূর্ণ তো থাকবেই। আর টেলিভিশন সেট কিংবা মোবাইলের সামনে থাকবেন পৃথিবীর সমস্ত ফুটবলপ্রেমীরা। উদ্বোধনের পর একই স্টেডিয়ামে স্বাগতিক কাতার ও ইকুয়েডরের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ৩২ দেশের ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই।

 

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech