বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

জাপানের বিপক্ষে এগিয়ে থেকেও হেরে গেছে জার্মানি এখন চাপে

জাপানের বিপক্ষে এগিয়ে থেকেও হেরে গেছে জার্মানি এখন চাপে

স্পোর্টস ডেস্ক :

বড় টুর্নামেন্টে প্রথম ম্যাচে হার যেন নিয়মিত ঘটনা হয়ে গেছে জার্মানির জন্য। কাতার বিশ্বকাপে জাপানের বিপক্ষে এগিয়ে থেকেও হেরে গেছে জার্মানি। দলের এমন পরাজয়ে খুবই হতাশ কোচ হান্স ফ্লিক। এমন হারের জন্য নিজেদেরই দুষছেন তিনি। টুর্নামেন্টের শুরুতেই এভাবে হারের পর দল চাপে আছে বলেও স্বীকার করে নিলেন ফ্লিক।

আল রাইয়ানের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ‘ই’ গ্রুপের ম্যাচে বুধবার চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের ২-১ গোলে হারিয়ে অঘটনের জন্ম দেয় জাপান।

শুরু থেকে বল দখল ও আক্রমণে আধিপত্য ধরে রেখে খেলা জার্মানি ৩৩তম মিনিটে ইলকাই গিনদোয়ানের পেনাল্টি গোলে এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধে অনেক সুযোগ পেলেও ব্যবধান বাড়াতে পারেনি তারা।

অনেকটা সময় জুড়ে দ্বিতীয় সেরা দল হয়ে থাকা জাপানকে ৭৫তম মিনিটে সমতায় ফেরান মিনিট চারেক আগে বদলি নামা রিতু দোয়ান। আট মিনিট পর জার্মানদের স্তব্ধ করে জাপানকে এগিয়ে নেন দ্বিতীয়ার্ধে বদলি নামা আরেক খেলোয়াড় তাকুমা আসানো।

জার্মানির বিপক্ষে এটি জাপানের প্রথম জয়। এর আগে দুই দল দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল।

এদিকে, জাপানের বিপক্ষে হেরে যাওয়ায় চার বছর আগের রাশিয়া বিশ্বকাপের মতো আবারও গ্রুপ পর্ব থেকে বিদায়ের শঙ্কায় পড়েছে জার্মানরা।

ম্যাচের পর ফ্লিক বলেন, এগিয়ে থাকা অবস্থায় লিড বাড়ানোর সুযোগ কাজে না লাগাতে পারার মাশুল দিতে হয়েছে তাদের।

‘এই হার এবং কোনো পয়েন্ট না থাকায় আমরা চাপে আছি, এই ব্যাপারে কোনো সন্দেহ নেই। আমরা শুধুমাত্র নিজেদের দোষ দিতে পারি। এটি একটা বড় হতাশা। আমরা প্রথমার্ধে সঠিক পথেই ছিলাম, ৭৮ শতাংশ সময় বল আমাদের দখলে ছিল এবং আমরা ১-০ তে এগিয়ে ছিলাম। এরপর দ্বিতীয়ার্ধে আমাদের সামনে ভালো সুযোগ ছিল, যা আমরা কাজে লাগাতে পারিনি।’

‘জাপান আজকে দল হিসেবে বেশি দক্ষ ছিল। আমরা এমন ভুল করেছি, যা আমাদের কখনোই করা উচিত নয়, বিশেষ করে বিশ্বকাপে। এসব ক্ষেত্রে আমাদের উন্নতি করতে হবে,’ বলেন জার্মান কোচ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech