বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
বরিশাল বিভাগে নতুন করে ১০০ জনের করোনা শনাক্ত, মোট মৃত্যু ৭৩

বরিশাল বিভাগে নতুন করে ১০০ জনের করোনা শনাক্ত, মোট মৃত্যু ৭৩

বরিশাল বিভাগের ছয় জেলায় এ পর্যন্ত মোট তিন হাজার ২৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছেন এক হাজার ১০৫ জন। মৃত্যু হয়েছে ৭৩ জনের।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের ছয় জেলায় ১০০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর গেল ২৪ ঘণ্টায় পটুয়াখালী ও বরগুনা ব্যতীত বিভাগের চার জেলায় ২৬ জন রোগী সুস্থ হয়েছেন।

পাশাপাশি সর্বশেষ তথ্যানুযায়ী, সম্প্রতি মৃত্যুবরণ করা ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার সুনীল কুমার (৫০), ঝালকাঠি সদরের আব্দুর রব (৮০), বরিশালের বাবুগঞ্জ উপজেলার জসিম (৩৫), বরিশাল নগরের ভাটিখানা এলাকার কবির হোসেন (৫৫), বরিশালের আগৈলঝাড়া উপজেলার সুরুচির (৫০) রিপোর্টে করোনা পজেটিভ পাওয়া গেছে। ফলে এ নিয়ে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৭৩ জনে।

এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ২২ হাজার ৭৯১ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। যার মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১৯ হাজার ৭৬২ জনকে। এর মধ্যে ১৬ হাজার ৬০২ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে তিন হাজার ২৯ জন রয়েছেন। এ পর্যন্ত এক হাজার ৫০০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এর বাইরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা পাওয়া রোগীর সংখ্যা এক হাজার ৪৩৬ জন। এরইমধ্যে ৯০৩ জনকে ছাড়পত্রও দেওয়া হয়েছে। এছাড়া শুধুমাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ১১২ জনের মৃত্যু হয়েছে এ পর্যন্ত। যার মধ্যে ৪১ জন করোনা পজেটিভ রোগী ও বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় এক হাজার ৬৮১ জন, পটুয়াখালীতে ৫১১ জন, ভোলায় ৩১৯ জন, পিরোজপুরে ২৪৪ জন, বরগুনায় ৩০১ জন ও ঝালকাঠিতে ২৪২ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। যার মধ্যে গোটা বিভাগে এক হাজার ১০৫ জন করোনা পজেটিভ রোগী সুস্থ হয়েছেন। যাদের এরই মধ্যে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এছাড়া মৃত্যু হওয়া করোনা পজেটিভ ৭৩ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় ২৮ জন, পটুয়াখালীতে ২২ জন, ঝালকাঠিতে ১০ জন, পিরোজপুরে পাঁচজন, ভোলায় চারজন ও বরগুনায় চারজন রয়েছেন।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: AMS IT BD