বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

 লালমোহনে ফ্রিজ আইসিটি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন ঘোষণা করলেন – এমপি শাওন

 লালমোহনে ফ্রিজ আইসিটি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন ঘোষণা করলেন – এমপি শাওন

এনামুল হক রিংকু লালমোহন ভোলা) প্রতিনিধি:

প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তরুণ প্রজন্মকে আগ্রহী করতে লালমোহনে ফ্রিজ আইসিটি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন ঘোষণা করলাম। এই ফ্রী প্রশিক্ষণের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য সন্তান সজীব ওয়াজেদ জয় এর ভিশন তথ্য প্রযুক্তি সেবা এগিয়ে নিতে হবে। কর্মসংস্থান ও কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষে শিক্ষার কোন বিকল্প নেই। তথ্য প্রযুক্তির মাধ্যমে তরণ প্রজন্মের শিক্ষার্থীরা প্রফেশনাল আইসিটি স্কীল ডেভেলপমেন্ট ট্রেনিং কোর্স “ এর মাধ্যমে কর্মদক্ষতা ও কর্মসংস্থান খুঁজে পাবে। তাদের পরিবারের আয়ের উৎস্য বাড়বে। তথ্যপ্রযুক্তির মাধ্যমে বাড়িতে বসে মাসিক আয় করতে পারবে তরুণ প্রজন্ম। (১৬ আগস্ট)রোজ রবিবার সকাল ১১ ঘটিকায়
লালমোহন আলহাজ্ব নূরনবী চৌধুরী শাওন আইসিটি ফ্রি প্রশিক্ষণ প্রোগ্রামে লালমোহন ও তজুমদ্দিনের ছাত্র-ছাত্রীদের কর্মদক্ষতা ও কর্মসংস্থান বৃদ্ধি করতে লালমোহন ও তজুমদ্দিনের আইসিটি উপদেষ্টা ইশরাক চৌধুরী নাওয়াল এর পরিকল্পনায় নতুনত্ত্বে, সৃজনশীল ও আন্তর্জাতিক মান বজায় রেখে তিন মাস ব্যাপী “প্রফেশনাল আইসিটি স্কীল ডেভেলপমেন্ট ট্রেনিং কোর্স” এর লেভেল-২ শুভ উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য দ্বীপবন্ধু আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন এসব কথা বলেন।
তিনি আরো বলেন উপজেলায় প্রতিটি ইউনিয়নে ফ্রি প্রশিক্ষণ কেন্দ্র খোলা হবে। বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে নিজেকে একজন যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে সক্ষম হবে। এ ফ্রী প্রশিক্ষণের মাধ্যমে তরুণ প্রজন্ম নিজেদের চাকরি নিজেরে খুঁজে বের করতে পারবে। বেকারত্ব দূর হবে । এই নতুন প্রজন্মকে প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজে লাগবে।
এসময় আইসিটি ফ্রি প্রোগ্রামের উপদেষ্টা ইশরাক চৌধুরী নাওয়ালের সভাপতিত্বে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ তানজিদ পঞ্চায়েত , লালমোহন উপজেলা আওয়ামী লীগের সদস্য জামাল মুন্সি, সাবেক ২ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোঃ জুলফিকার মিয়া প্রমূখ ।অনুষ্ঠান পরিচালনা করেণ, লালমোহন আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন আইসিটি ফ্রি প্রশিক্ষণ প্রোগ্রামের প্রধান পরিচালক মোঃ নজরুল ইসলাম শুভরাজ।
পরে এমপি নুরনবী চৌধুরী শাওন ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে লালমোহন সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক প্রাঙ্গণে তরুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের আত্নস্বীকৃত এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের খুনীদের পরিচিতি করিয়ে দিচ্ছেন, এই সময় তরুণ প্রজন্মের ছাত্র ছাত্রীরা বঙ্গবন্ধু পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেন এবং খুনিদের প্রতি ঘৃনা প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech