বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
ডাস্ বুদ্ধি প্রতিবন্ধীরা আজ বাংলাদেশের বিভিন্ন স্থানে চাকরি করেন – এমপি শাওন

ডাস্ বুদ্ধি প্রতিবন্ধীরা আজ বাংলাদেশের বিভিন্ন স্থানে চাকরি করেন – এমপি শাওন

 

এনামুল হক রিংকু লালমোহন ভোলা) প্রতিনিধি:

বাংলাদেশ সর্বপ্রথম অটিজম শিশুদের কল্যানের কাজ শুরু করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল।এই অটিজম ও অটিষ্টিক শিশুদের কথা প্রথম জানতে পারে সায়মা ওয়াজেদ পুতুলের মাধ্যমে । সারাবিশ্বে যখন অটিজম নিয়ে চিন্তা করত তখন বাংলাদেশ মানুষেরা এ অটিজমের নাম যানতেন না । কারণ বাংলাদেশে ছিল অতি দরিদ্রের দেশ, বাংলাদেশের কিছু মানুষ তখন প্রতিবন্ধীদের দিয়ে ভিক্ষা করাতেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য কন্যা বিদেশে মাটিতে অটিজম নিয়ে কাজ করে বেশ সুনাম অর্জন করেছেন। অধিকার প্রতিষ্ঠা ও সম্মান বৃদ্ধির জন্য কাজ করার কারণে আন্তর্জাতিকভাবে পুরুস্কৃত হয়েছেন।

২ অক্টোবর রোজ শুক্রবার সকাল ১১ ঘটিকায় লালমোহন উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়ন এর আবুগঞ্জ এলাকায় দ্বীপ উন্নয়ন সোসাইটির প্রতিষ্টিত ডাস্ বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ে শ্রেণী কক্ষে লালমোহন স্টুডেন্টেস্ ইউনিয়ন কর্তৃক আয়োজিত ডাস্ বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে পরিবারের সদস্যদের উদ্বুদ্ধকরণ কর্মশালায় প্রধান অতিথীর বক্তব্যে ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহ্জ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এ সব কথা বলেন ।

তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে তার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে সারা বাংলাদেশে একযোগে কাজ করে যাচ্ছেন। সায়মা ওয়াজেদ পুতুল অটিজম শিশুদের নিয়ে কাজ করে সারাবিশ্বে বেশ পরিচিত লাভ করেছেন । প্রতিবন্ধীরা আজ বাংলাদেশের বিভিন্ন স্থানে চাকরি করেন। প্রতিবন্ধীরা সমাজের আর বোঝা নয়। প্রতিবন্ধীরা আমাদের সংসার, সমাজ ও এদেশের একটা অংশ।

লালমোহন স্টুডেন্টেস্ ইউনিয়ন সভাপতি মেহেদী হাসান সিফাত এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লালমোহন থানার অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ,লালমোহন উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আনারুল ইসলাম রিপন , সহ-সভাপতি আলহাজ্ব মনির হাওলাদার, এমপি শাওনের জ্যৈষ্ঠ পুত্র লালমোহন ও তজুমুদ্দিন আই, সিটি উপদেষ্টা ইশরাক চৌধুরী নাওয়াল দ্বীপ উন্নয়ন সোসাইটির পরিচালক হাজী ইউনুস মিয়া, লালমোহন স্টুডেন্টেস্ ইউনিয়নের সাবেক সফল সভাপতি সাকিবুল ইসলাম হৃদয় প্রমুখ। অনুষ্ঠানে আরো উপস্থিত ডাস বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: AMS IT BD