বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
ভোলার লালমোহনে রবিকর ফাউন্ডেশনের উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন

ভোলার লালমোহনে রবিকর ফাউন্ডেশনের উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন

লালমোহন ভোলা প্রতিনিধি:

রক্তদানে হয় না ক্ষতি, জয় করব মানবিক অনুভূতি’ এই স্লোগান কে সামনে রেখে – রবিকর ফাউন্ডেশনের উদ্যোগে ভোলার লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্ত দানে উদ্বুদ্ধকরন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। এর সাথে সাথে রক্তদানে আগ্রহীদের ডেটা শিট সংগ্রহ করা হয়। যাতে ভবিষ্যতে মুমূর্ষ রোগীদের প্রয়োজনে পাশে দাড়ানো যায়। এর জন্য আয়োজন করা হয় এই ক্যাম্পেইন।

উক্ত অনুষ্ঠানে রবিকর ফাউন্ডেশনের বর্তমান আহ্বায়ক ফজলে রাব্বির সভাপতিত্বে অনুষ্ঠানের মুখ্য আকর্ষণ হয়ে উক্ত ক্যাম্পেইনের শুভ উদ্বোধন ঘোষণা করেন লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডাঃ শহীদুল ইসলাম।
ক্যাম্পেইনের উদ্বোধন ঘোষণা করার পরপরই সাধারণ মানুষ বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা শুরু করে। বিশেষজ্ঞ টেকনিশিয়ান ও ভলেন্টিয়ার এর মাধ্যমে করোনা মহামারী মাথায় রেখে সর্বোচ্চ সতর্কতার সাথে ক্যাম্পেইন পরিচালনা করা হয়।সাধারণ মানুষ নিজেদের রক্তের গ্রুপ জানতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন এবং রক্তদানে ইচ্ছা ব্যক্ত করেন। উল্লেখ্য, রবিকর ফাউন্ডেশন সম্পূর্ণ অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করে এই বছরই। প্রান্তিক মানুষের কাছে সেবা পৌঁছে দিয়ে একটি বাসযোগ্য সমাজ গড়াই তাদের প্রত্যাশা।
অনুষ্ঠান শুরু হয় সম্মানিত অতিথি দের আলোচনা পর্বের মধ্যেদিয়ে, এসময় বক্তারা বলেন বর্তমান সমাজ ব্যবস্থার প্রেক্ষিতে তিনি তরুণদের এই ভূমিকার ভুয়সী প্রশংসা করেন। একই সাথে রক্ত দানের মত মহৎ এই উদ্যোগের কে আরো ত্বরান্বিত করার জন্য তিনি পরামর্শ প্রধান করেন। বিশেষ করে রক্ত প্রধান করার আগে হেপাটাইটিস, এইচ আই ভি, ম্যালেরিয়া, সিফিলিস এর ভাইরাস মুক্ত কিনা তা যাচাই করতে গুরুত্ব প্রধান করেন। আলোচক গণ এই উদ্যোগ কে স্বাগত জানানোর পাশাপাশি ভবিষ্যতে এই ধরনের মহতী উদ্যোগে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন সাথে ফাউন্ডেশনের সার্বিক সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রফেসর অ্যাসোসিয়েশনের সভাপতি মো: শামসুদ্দিন, লালমোহন সরকারি মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ হেলাল উদ্দীন,-সহ অনন্য শিক্ষক ও সাংবাদিক গণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: AMS IT BD