বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

টসের শেষ সময় রাত সাড়ে নয়টা

টসের শেষ সময় রাত সাড়ে নয়টা

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশ টি-২০ ফরম্যাটে এর আগে দুটি ফাইনাল হেরেছে। এশিয়া কাপ এবং নিদাহাস ট্রফিতে ভারতের কাছে হারে বাংলাদেশ। মঙ্গলবার মিরপুরে তাই প্রথম টি-২০ শিরোপা জয়ের হাতছানি টাইগারদের সামনে। তবে বাধ সেধেছে বৃষ্টি। নির্ধারিত সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় টস হয়নি। যেভাবে বৃষ্টি হচ্ছে টস হওয়ার সম্ভাবনাও কম। রাত সাড়ে নয়টার মধ্যে টস হলে ফাইনাল মাঠে গড়াবে। সেক্ষেত্রে নয়টা ৪৬ মিনিটে শুরু হবে ম্যাচ। নয়তো পরিত্যক্ত ঘোষিত হবে ফাইনাল।

কাট অফ টাইমের মধ্যে টস হলে নূন্যতম পাঁচ ওভার করে খেলানো সম্ভব হবে। সাড়ে নয়টার মধ্যে টস হতে হলে বৃষ্টি থামতে হবে তার অন্তত আধ ঘণ্টা আগে। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের পানি নিষ্কাশন ব্যবস্থা ভালো হওয়ায় মাঠ দ্রুত খেলার উপযোগী করা সম্ভব হবে বলেই মনে করা হচ্ছে। কিন্তু বৃষ্টি না থামলে এসব চিন্তা অবান্তর।

গ্রুপ পর্বের ম্যাচের মতো ফাইনালেও নেই কোন রিজার্ভ ডে। বৃষ্টির কারণে তাই ম্যাচ না হলে ফাইনালে বাংলাদেশ-আফগানিস্তানকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। তাতে ফাইনাল দেখতে আসা মিরপুরের উপচে পড়া দর্শকদের আক্ষেপ বাড়বে। মিরপুরে দারুণ এক ফাইনাল দেখার অপেক্ষায় আছেন ভক্তরা। টাইগার ভক্তরা অপেক্ষায় আছেন প্রথম টি-২০ শিরোপা জেতার।

এর আগে ২০১৬ টি-২০ এশিয়া কাপে বাংলাদেশ ও ভারতের মধ্যকার ফাইনালেও সন্ধ্যা থেকে ঝুম বৃষ্টি শুরু হয়। কিন্তু শেষ পর্যন্ত বৃষ্টি থামায় খেলা হয় ১৫ ওভার করে। এবারও তেমন কিছুর অপেক্ষায় গ্যালারিতে দর্শকরা ভিড় করে আছেন।

বাংলাদেশ দলে লেগ স্পিনার আমিনুল ইসলামের ফেরার সম্ভাবনা নেই বললেই চলে। ওদিকে নাজমুল হোসাইন শান্তরও ওপর ফাইনালেও আস্থা রাখতে চান বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো। তবে আকাশের মতো মেঘ জমে আছে রশিদ খানের ফিটনেসের ওপর। বৃষ্টি পড়া মাঠে রশিদ খান খেললে বড় ইনজুরির ঝুঁকিতে পড়ে যেতে পারেন তিনি।

বাংলাদেশের সম্ভব্য একাদশ: লিটন দাস, নাজমুল হোসাইন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, সাইফউদ্দিন, শফিউল ইসলাম মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

আফগানিস্তানের সম্ভব্য একাদশ: রহমানুল্লাহ গুরবাজ, হযরতউল্লাহ জাজাই, আসগর আফগান, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, শফিকুল্লাহ শফিক, গুলবাদিন নাঈব, রশিদ খান, করিম জানাত, নবিন উল হক, মুজিব উর রহমান।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech