বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

তজুমদ্দিনে ১২ নভেম্বরকে উপকূল দিবস ঘোষণার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

তজুমদ্দিনে ১২ নভেম্বরকে উপকূল দিবস ঘোষণার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

১৯৭০ সালের ১২ নভেম্বর প্রলয়ংকরী ঘূর্ণিঝড় ভোলাসহ উপকূলীয় এলাকায় আঘাতে হানে। এতে উপকূলীয় এলাকায় ৫ লক্ষ মানুষ প্রাণ হারায়। সে সময় সবচেয়ে ক্ষতিগ্রস্ত ও ব্যাপক প্রাণহানিপূর্ণ এলাকা চিহ্নিত করা হয় তজুমদ্দিন উপজেলাকে। এ উপজেলার ১লক্ষ ৬৭ হাজার মানুষের মধ্যে ৭৭ হাজার মানুষ প্রাণ হারায়। তজুমদ্দিন উপজেলায় এমন কোন ঘর ছিলো না যে ঘরে কোন প্রাণ হানি হয়নি।

তাই এই দিনটিকে স্মরণীয় করে রাখতে “উপকূল দিবস” ঘোষনার দাবীতে তজুমদ্দিন প্রেসক্লাবের আয়োজনে বৃহস্পতিবার সকাল ১০টায় একটি র‌্যালী প্রেসক্লাব চত্তর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে মানববন্ধন করেন। অনুষ্ঠানে সহযোগীতা করেন, সামাজিক সংগঠন প্রত্যাশা তজুমদ্দিন, পল্লীসেবা সংস্থা, মানবসেবা সংস্থা, মানবতারসেবা সংগঠন, সৃজনশীল অগ্রগামী উন্নয়ন সংসদ। মিডিয়া পার্টনার ছিলো, দ্বীপনিউজ টুয়েন্টিফোর ডটকম, প্রত্যাশা নিউজ টুয়েন্টিফোর ডটকম, ভোলার কন্ঠ, দ্বীপবন্ধু নিউজ ডটকম, ভোলার বানী ও ভোলা টাইমস।

মানববন্ধনে বক্তৃতা করেন, তজুমদ্দিন প্রেসক্লাবের সভাপতি রফিক সাদী, সাবেক সভাপতি হেলাল উদ্দিন সুমন, গাজী আঃ জলিল, লালমোহন মিডিয়া ক্লাবের সভাপতি ও ভোলার কণ্ঠের সম্পাদক রিপন শান প্রমুখ। আরো উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সহ-সভাপতি এম, নুরুন্নবী, মঈনুদ্দিন, সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন লিটন, তরুন দাস, সাংগঠনিক সম্পাদক মোঃ ফারুক, সাবেক সাধারণ সম্পাদক শরীফ আল-আমীন, যুগ্ম সম্পাদক এম এ হান্নান, কামালউদ্দিন, কোষাধ্যক্ষ জিহাদ আহাম্মেদ, প্রেসক্লাবের সদস্য এম, নয়ন, সেলিম রেজা, মানবতার সেবার সভাপতি নকিব হোসেন, প্রত্যাশার সদস্য সালাউদ্দিন ও রায়হান কাজী।

এদিকে ভোলার তজুমদ্দিনে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা নির্বাহি কর্মকর্তার কার্যালয়ে সভাটি অনুষ্ঠিত হয়।

মহিলা ভাইসচেয়ারম্যান ফাতেমা বেগম সাজুর সভাপতিত্বে সভায় করোনার বিভিন্ন সচেতনতামূলক দিক তুলে ধরে বক্তৃতা করেন, উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও হাসপাতালের আরএমও ডা. হাসান শরীফ, উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য ও ওসি এস এম জিয়াউল হক, সদস্য ও মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শওকত আলী, প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা রাশেদ খান, প্রেসক্লাব সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন লিটন, কোস্টট্রাস্টের হিসাব রক্ষক মোঃ ইব্রাহীম, জলবায়ু ফোরাম তজুমদ্দিনের সহ-সভাপতি মোঃ শামীম প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, কোস্টট্রাস্টের ভোলার প্রোগ্রাম অফিসার রাজিব ঘোষ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech