বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
মনপুরা উপজেলার ভূমি অফিস পরিদর্শনে ডিএলআরসি: এলডি ট্যাক্স সফটওয়ারের পাইলটিং কার্যক্রম বাস্তবায়নে দ্রুত প্রয়োজনীয় পদেক্ষপ গ্রহণের নির্দেশ

মনপুরা উপজেলার ভূমি অফিস পরিদর্শনে ডিএলআরসি: এলডি ট্যাক্স সফটওয়ারের পাইলটিং কার্যক্রম বাস্তবায়নে দ্রুত প্রয়োজনীয় পদেক্ষপ গ্রহণের নির্দেশ

ডেস্ক রিপোর্ট:
 
সামাজিক সুরক্ষা  ও স্বাস্থ্যবিধি মেনে বরিশাল  বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি)   তরফদার মোঃ আক্তার জামীল ভোলা জেলার মনপুরা উপজেলার  তিন ভূমি অফিস পরিদর্শন করেছেন।  ২৭ ডিসেম্বর ২০২০ তারিখ রবিবার তিনি উক্ত ভূমি অফিসসমূহ পরিদর্শন করেন। বেলা ৯:০০ টায় প্রথমে তিনি নলছিটি উপজেলা ভূমি অফিস পরিদর্শনে যান এবং ভূমি অফিসের সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করেন।
 
এসময় তিনি ই-নামজারি নিষ্পত্তি তুলনামূলক কম হওয়ায় অসন্তোষ প্রকাশ করেন এবং  নির্ধারিত সময়ের মধ্যে ই-নামজারিসমূহ নিষ্পত্তির নির্দেশনা দেন। এছাড়া অর্পিত সম্পতির লীজ আইনানুগভাবে নবায়ন, মিস কেইসসমূহ দ্রুত নিষ্পত্তিকরণ, দেওয়ানী মামলার এসএফ যথাসময়ে প্রেরণ,সিকস্তি ও পয়স্তি জমির এডি লাইন নির্ধারণ প্রভৃতি বিষয়ের উপর গুরুত্বারোপ করেন।
 
এরপর তিনি একে একে মনপুরা ইউনিয়ন ভূমি অফিস, সাকুচিয়া ইউনিয়ন ভূমি অফিস এবং হাজীরহাট ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন। এখানে তিনি খাস জমিসহ সরকারি সকল সম্পত্তি সঠিকভাবে সংরক্ষণ, তলব বাকী  অর্থ্যাৎ ২ নং রেজিস্টার হোল্ডিং ওয়ারী সরেজমিন পরিদর্শনপূর্বক হালনাগাদ করার নির্দেশনা দেন।
 
এছাড়া অনলাইনে ভূমি উন্নয়ন কর নির্ধারণ ও ভূমি উন্নয়ন কর আদায় এর নিমিত্ত ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা সফটওয়ারের পাইলটিং কার্যক্রম বাস্তবায়নের জন্য দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেন। এছাড়া এ সময় তিনি স্বাস্থ্যবিধি মেনে ভূমি অফিসের  সকল কর্মকর্তা-কর্মচারীকে নিষ্ঠা ও সততার সাথে সেবা নিতে আসা জনগণের  প্রতি দায়িত্ব পালনের আহবান জানান। এসময় তার সাথে মনপুরা উপজেলার সহকারী কমিশনার (ভূমি ) মোঃ শামীম মিঞা এবং ভূমি অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: AMS IT BD