বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
প্রধান মন্ত্রী শেখ হাসিনাার জন্য আমরা আন্তর্জাতিক মাতৃভাষা স্বীকৃতি পেয়েছি – এমপি শাওন  

প্রধান মন্ত্রী শেখ হাসিনাার জন্য আমরা আন্তর্জাতিক মাতৃভাষা স্বীকৃতি পেয়েছি – এমপি শাওন  

লালমোহন (ভোলা) প্রতিনিধিঃ
যথাযোগ্য মর্যাদায় ভোলার লালমোহনে সারা দেশের ন্যায় ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। লালমোহন সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক মাঠে রাত ১২:০১ মিনিটে অর্থাৎ ২১ শে ফেব্রুয়ারির প্রথম প্রহরে ১৯৫২ সালের ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের স্মরণে পুষ্পার্ঘ অর্পণ করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন ।
এরপর পুষ্পাঞ্জলি দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন লালমোহন উপজেলা প্রশাসন। এর পর একে একে উপজেলা ও পৌর  আ’লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, লালমোহন  পৌরসভা, লালমোহন  থানা, যুব লীগ, সেচ্ছাসেবক লীগ,  ছাত্র লীগসহ অঙ্গ সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক প্রতিষ্ঠান পুষ্পাঞ্জলি দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
রবিবার (২১ ফেব্রুয়ারি) দিবসটিকে ঘিরে লালমোহন উপজেলা প্রশাসন নানাবিধ কর্মসূচি আয়োজন করেন
সকালে এ উপলক্ষে লালমোহন থানার সামনে থেকে প্রভাত ফেরি বের হয়ে সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কে মাঠে  গিয়ে শেষ হয়। পড়ে সকাল ১১ টায়  উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান এর সভাপতিত্বে এক আলোচনা সভা, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য  আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি।
এসময় তিনি বলেন  ১৯৫২ সালে ভাষার জন্য শহীদ হয়েছেন বাঙ্গালীর সূর্য সন্তানেরা। পাকিস্থানীরা আমাদেরকে শুধু শাসন আর শোষন করেনি মুখের ভাষা পর্যন্ত কেড়ে নিতে চেয়েছিল। বাঙ্গালী জাতী কখনও অন্যায়ের সাথে আপোষ করেনি।  ১৯৫২ এর পর বঙ্গবন্ধুর নেতৃত্বে ৬৯ এর গণআলোলন এরপর এসেছে একাত্তরের মুক্তিযুদ্ধ। আর এর প্রতিটি ধাপে নেতৃত্ব দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি একটি ভাষাভিত্তিক স্বাধীন দেশ দিয়ে গেছেন।পৃথিবীর একমাত্র জাতী আমরা যারা শুধুমাত্র মায়ের ভাষার জন্য প্রান দিয়েছি। প্রধান মন্ত্রী শেখ হাসিনাার জন্য আমরা আন্তর্জাতিক মাতৃভাষা স্বীকৃতি  পেয়েছি ।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামিলীগ সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার,  অতিরিক্ত পুলিশ সুপার রাসেলুর রহমান, ভাইস চেয়ারম্যান আাবুল হাসান রিমন। এসময় উপস্থিত ছিলেন
 লালমোহন থানা অফিসার ইনচার্জ মাসুদুর রহমান মুরাদ, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. শাহীন জুয়েলসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
পরে আমন্ত্রিত শিক্ষার্থীদের  রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি ।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: AMS IT BD