বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
ভোলায় ২১ জেলের কারাদণ্ড

ভোলায় ২১ জেলের কারাদণ্ড

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশের অভয়াশ্রমে মাছ ধরার অপরাধে ২১ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

|সোমবার দুপুরে ভোলার ভেদুরিয়া ও তুলাতলি সংলগ্ন মেঘনা-তেতুলিয়া নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিদুয়ানুল ইসলাম ও আবু আবদুল্লাহ খান জানান, ইলিশ রক্ষায় কোস্টগার্ডের সহায়তায় ভ্রাম্যমাণ আদালতের দুইটি পৃথক দল মেঘনা-তেতুলিয়া নদীতে অভিযানে নামে।

এ সময় নিষেধাজ্ঞা অমান্য করায় ভেদুরিয়া ও তুলাতলী পয়েন্ট থেকে ২৮ জেলেকে আটক করা হয়। পরে এদের মধ্যে অপ্রাপ্ত বয়স্ক ৭ জনকে মুক্তি দিয়ে বাকি ২১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া জব্দ করা ১০ হাজার মিটার জাল আগুনে পুড়িয়ে নষ্ট করে দেয়া হয়েছে।

উল্লেখ্য, জাটকা রক্ষা ও ইলিশ উৎপাদন বাড়ানোর জন্য ভোলার মেঘনা ও তেতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকা ইলিশের অভয়াশ্রম ঘোষণা করে ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত দুই মাস সবধরনের মাছ ধরার উপর নিষেধাজ্ঞা জারি করে মৎস্য বিভাগ।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: Next Tech