বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
ভোলায় লকডাউন অমান্য করে যাত্রী পারাপার

ভোলায় লকডাউন অমান্য করে যাত্রী পারাপার

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপী লকডাউন ঘোষাণা করা হলেও ভোলায় তা মানা হচ্ছে না। লকডাউন অমান্য করে ভোলা-লক্ষ্মীপুর রুটে ট্রলার ও সি-ট্রাকে যাত্রী পারাপার করা হচ্ছে। এই ঘটনায় চালকসহ ৫টি ট্রলার আটক করা হয়েছে। জানা গেছে, ভোলার ইলিশা ও লক্ষ্মীপুরের মজু চৌধুরী ঘাটে প্রায় হাজারেরও বেশি যাত্রী আটকা পড়েছে।
সোমবার ৫ এপ্রিল সকাল থেকে লক্ষ্মীপুর মজু চৌধুরী ঘাট থেকে শত শত মানুষ ট্রলারে উত্তাল মেঘনা পাড়ি দিয়ে ভোলায় প্রবেশ করছে। শুধু ট্রলারই নয় বিকেল ৪টার দিকে সরকারি নৌ যান সি-ট্রাকে প্রায় ৭শো যাত্রী নিয়ে ইলিশা ঘাটে ঘাট করেছে এস টি খিজির-৫ সি-ট্রাকটি। এছাড়াও বিকেল সাড়ে চারটার দিকে প্রায় ৪শো যাত্রী নিয়ে ইলিশা ঘাটে এসেছে কুসুমকলি ফেরিটি।
ইলিশা থেকে অটোরিকশা ও মাইক্রোবাস যোগে যাত্রীরা বিভিন্ন গন্তব্যে যাচ্ছে। এতে করে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। এদিকে অভিযান চালিয়ে চালকসহ ৫টি ট্রলার আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ইলিশা নৌ-থানা ওসি সুজন পাল।
এদিকে লকডাউনের কারণে ভোলা শহরের মার্কেট ও বিপনি বিতাণ বন্ধ থাকলেও কিছু কিছু অসাধু ব্যবসায়ী প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বেচা কেনা চালিয়ে যাচ্ছে। এছাড়া রিক্সায় একাধিক লোক পরিবহন করতে দেখা গেছে।
ভোলা জেলা প্রশাসক তৌফিক ই-লাইহি জানান, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে জেলা প্রশাসকের একাধিক নির্বাহী কর্মকর্তারা মাঠে রয়েছেন।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: Next Tech