বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
লালমোহনে ইউপি চেয়ারম্যান মুরাদের বিরুদ্ধে জুতা-ঝাড়ু মিছিল শিক্ষা জাতীয়করনের দাবীতে আগামীকাল  শিক্ষক কর্মচারী ফেডারেশনের মানববন্ধন শেখ হাসিনা সারা দেশের শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলায়ও মনোযোগের ব্যবস্থা করেন – এমপি শাওন  ফিলিস্তিন রাষ্ট্রদূতের কাছে ছারছীনা দরবার শরীফের পক্ষে আর্থিক অনুদানের চেক হস্তান্তর বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব আবুল কালামের ইন্তেকাল বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বর্ষের পরীক্ষা শুরু বরিশালে কারাবন্দিদের নতুন জীবনের সূচনায় কারাফটকে ভ্যান ও সেলাই মেশিন বিতরণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার আমতলীতে নির্বাচন পরবর্তী সংহিসতায় আহত ৮ তালতলীতে ছেলে হত্যায় ঘাতক বাবার বিরুদ্ধে মামলা বরিশালে নির্বাচনী সহিংসতায় নিহত ভ্যানচালকের পরিবারকে সহায়তা প্রদান
বাংলাদেশের গণমাধ্যম কর্মীরা আগের তুলনায় বর্তমান সরকারের আমলে স্বাধীন ভাবে কাজ করছে -এমপি শাওন

বাংলাদেশের গণমাধ্যম কর্মীরা আগের তুলনায় বর্তমান সরকারের আমলে স্বাধীন ভাবে কাজ করছে -এমপি শাওন

লালমোহন  (ভোলা) প্রতিনিধি:
ভোলার লালমোহনে বর্নাঢ্য র‌্যলী ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন করা হয়েছে। লালমোহন প্রেসক্লাবের আয়োজনে  (৩ এপ্রিল ২০২১ ইং) রোজ সোমবার  সকাল ১১ ঘটিকায়  লালমোহন প্রেসক্লাব পক্ষ থেকে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যলী বের করা হয়। র‌্যলী শেষে লালমোহন প্রেসক্লাব কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধরী শাওন।

এসময়  তিনি বলেন  বাংলাদেশে গণমাধ্যম কর্মীরা আগের তুলনায় বর্তমান সরকারের আমলে স্বাধীন ভাবে কাজ করছে। কেউ কোন  হস্তক্ষেপ করছে না। বর্তমান প্রধানমন্ত্রী  শেখহাসিনা সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী। গণমাধ্যমের কর্মীদের উন্নয়নে আওয়ামীলীগ  সরকার বিভিন্ন ভাবে  কাজ করে যাচ্ছে।  মহামারী করোনা কালীন সময়ে প্রধানমন্ত্রী  শেখহাসিনা বিভিন্ন প্রনোদনা দিয়েছেন। এমপি শাওন আরও বলেন সাংবাদিকদেরকে তাদের নীতিমালা অনুযায়ী সংবাদ পরিবেশন করার অনুরুধ জানান তিনি।

সংবাদের সত্য মিথ্যা যাচাই করে এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বক্তব্যসহ নিউজ করারও অনুরুধ জানান তিনি । ইদানিং কালে হলুদ সাংবাদিকতা বেড়ে চলছে । হলুদ সাংবাদিকতা প্রকৃত সাংবাদিকদের পরিহার করতে হবে। এখন অনেক ফেইজবুক সাংবাদিক দেখা যাচ্ছে। সত্য মিথ্যা যাচাই বাঁচাই  না করে ফেইজবুক শেয়ার করছেন। এই সমস্ত কারনে অনেক অপ্রিতিকর ঘটনা ঘটছে। যাহা মোটেও কাম্য নয়।

আলোচনা সভায় প্রেসক্লাবের সভাপতি সাত্তারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক জসিম জনির সঞ্চালনায় অনান্যের মধ্যে বক্তব্য রাখেন লালমোহন উপজেলা পরিষদের  চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, লালমোহন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান, সহকারী কমিশনার (ভূমি) মোঃ জাহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) রাসেলুর রহমান, লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাকসুদুর রহমান মুরাদ, লালমোহন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক  আনোয়ার রাব্বি, মিজানুর রহমান লিপু, শাহিন কুতুব, মাহাবুব আলম, শাহীন আলম মাকছুদ প্রমূখ।

আরো উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফকরুল আলম হাওলাদার, লালমোহন বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি মোস্তফা মিয়া, লালমোহন প্রেসক্লাবের সকল সদস্য বৃন্দ ও উপজেলার কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech