বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে সকল ভেদাভেদ ভুলে রাজপথে সক্রিয় থাকার ঘোষনা বরিশালে জেলা প্রশাসন ও ইউনিসেফ এর সাথে ১০ টি যুব স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে সমঝোতা চুক্তি স্বাক্ষর ১০ কেজি চালের জন্য ভাইয়ের ছেলের ছুরিকাঘাতে কৃষক চাচা খুন জাপানের দুই শিশু এক দিন মা ও পরদিন বাবার সঙ্গে থাকবে বঙ্গবন্ধু হত্যায় জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী ছাঁটাই কর্মীদের চাকরিতে বহালের নির্দেশ কেন্দ্রীয় ব্যাংকের ইভ্যালির চেয়ারম্যান ও এমডি গ্রেফতার এমপি শাওনের রোগমুক্তি কামনায় বাংলাদেশ   আওয়ামী সেচ্ছাসেবকলীগের দোয়া ও মিলাদ মাহফিল মেহেন্দিগঞ্জে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে এক ব্যবসায়ীর মৃত্যু মেহেন্দিগঞ্জ প্রেসক্লাব নির্বাচন-২০২১ সভাপতি/সম্পাদকসহ ১১ জনের মনোনয়নপত্র দাখিল

পালরদী নদী গ্রাস করেছে অর্ধশত বাড়িসহ দুইটি সড়ক

পালরদী নদী গ্রাস করেছে অর্ধশত বাড়িসহ দুইটি সড়ক

শামীম আহমেদ ॥ আড়িয়াল খাঁ নদের শাখা পালরদী নদীর অব্যাহত ভাঙনে হুমকির মুখে পরেছে বরিশাল জেলার গৌরনদী পৌরসভার নদীপাড়ের দেড় কিলোমিটার এলাকা।
নদীর অব্যাহত ভাঙনে ইতোমধ্যে নদীগর্ভে বিলীন হয়ে গেছে প্রায় অর্ধশত ঘরবাড়িসহ অসংখ্য গাছপালা। দুইশ’বছরের প্রাচীণতম গৌরনদী বন্দর-টিকাসার-দিয়াশুর সড়কটি বহু আগেই নদী গর্ভে বিলীন হয়ে গেছে। বর্তমানে চরম হুমকির মুখে পরেছে চরদিয়াশুর গ্রামের ইলমে তাছাওউফ মাদ্রাসা, মসজিদ ও চরদিয়াশুর-চর রমজানপুর সড়ক। ভাঙনরোধে জরুরি ভিত্তিতে কার্যকরী ব্যবস্থা গ্রহনের জন্য ভূক্তভোগিরা পানি উন্নয়ন বোর্ডসহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।
টিকাসার গ্রামের বাসিন্দা মাদ্রাসা শিক্ষক মোশাররফ হোসেন বলেন, আমাদের পুকুর, বাড়ির সিংহভাগ ও পাশের রাস্তাটি নদীতে ভেঙে যাওয়ায় আমরা সবচেয়ে বেশি সমস্যায় পরেছি। রাস্তার সমস্যার কারণে আমাদের উল্টা পথে গৌরনদী বন্দরে যাতায়াত করতে হয়। তিনি আরও বলেন, নদী ভাঙনের কবলে পরে টিকাসার গ্রামের প্রায় ৫০টি বাড়ি-ঘর বিলীন হয়ে গেছে। এ সমস্যা দেখেও কেউ সমাধানের জন্য উদ্যোগ গ্রহণ করেননি।
গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, খবর পেয়ে আমি কয়েকদিন আগে ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেছি। পাশাপাশি পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের বিষয়টি অবহিত করে জরুরি ভিত্তিত্বে পদক্ষেপ গ্রহণ করতে অনুরোধ জানিয়েছি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech