বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : প্রধানমন্ত্রী স্বর্ণের দামে নতুন রেকর্ড, ভরিপ্রতি বাড়ল ২০৬৫ টাকা দেশের বাজারে রেকর্ড স্বর্ণের দাম সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য প্রতিমন্ত্রী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না রেমিট্যান্স উন্নয়নের মূল চালিকা শক্তি : সমাজকল্যাণমন্ত্রী মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান : পররাষ্ট্রমন্ত্রী কৃত্রিম বৃষ্টি ঝরাতে গিয়েই কী এমন বন্যার কবলে দুবাই?

পালরদী নদী গ্রাস করেছে অর্ধশত বাড়িসহ দুইটি সড়ক

পালরদী নদী গ্রাস করেছে অর্ধশত বাড়িসহ দুইটি সড়ক

শামীম আহমেদ ॥ আড়িয়াল খাঁ নদের শাখা পালরদী নদীর অব্যাহত ভাঙনে হুমকির মুখে পরেছে বরিশাল জেলার গৌরনদী পৌরসভার নদীপাড়ের দেড় কিলোমিটার এলাকা।
নদীর অব্যাহত ভাঙনে ইতোমধ্যে নদীগর্ভে বিলীন হয়ে গেছে প্রায় অর্ধশত ঘরবাড়িসহ অসংখ্য গাছপালা। দুইশ’বছরের প্রাচীণতম গৌরনদী বন্দর-টিকাসার-দিয়াশুর সড়কটি বহু আগেই নদী গর্ভে বিলীন হয়ে গেছে। বর্তমানে চরম হুমকির মুখে পরেছে চরদিয়াশুর গ্রামের ইলমে তাছাওউফ মাদ্রাসা, মসজিদ ও চরদিয়াশুর-চর রমজানপুর সড়ক। ভাঙনরোধে জরুরি ভিত্তিতে কার্যকরী ব্যবস্থা গ্রহনের জন্য ভূক্তভোগিরা পানি উন্নয়ন বোর্ডসহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।
টিকাসার গ্রামের বাসিন্দা মাদ্রাসা শিক্ষক মোশাররফ হোসেন বলেন, আমাদের পুকুর, বাড়ির সিংহভাগ ও পাশের রাস্তাটি নদীতে ভেঙে যাওয়ায় আমরা সবচেয়ে বেশি সমস্যায় পরেছি। রাস্তার সমস্যার কারণে আমাদের উল্টা পথে গৌরনদী বন্দরে যাতায়াত করতে হয়। তিনি আরও বলেন, নদী ভাঙনের কবলে পরে টিকাসার গ্রামের প্রায় ৫০টি বাড়ি-ঘর বিলীন হয়ে গেছে। এ সমস্যা দেখেও কেউ সমাধানের জন্য উদ্যোগ গ্রহণ করেননি।
গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, খবর পেয়ে আমি কয়েকদিন আগে ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেছি। পাশাপাশি পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের বিষয়টি অবহিত করে জরুরি ভিত্তিত্বে পদক্ষেপ গ্রহণ করতে অনুরোধ জানিয়েছি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech