বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
গৌরনদীতে নিরাপদ সড়ক দিবস পালিত গৌরনদীতে চোরাই গরুসহ চারজন গ্রেফতার বরিশাল বিসিক শিল্পনগরী পরিদর্শনে জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার গৌরনদীতে বিলের জমির ভেতরে সংখ্যালঘুর পরিত্যাক্ত বসতঘরে রহস্যজনক অগ্নিকান্ড নাা ফেরার দেশে চলে গেলেন কলাপাড়ায় প্রবীন সাংবাদিক বশির উদ্দিন বিশ্বাস | কলাপাড়া প্রেসক্লাবের তিন দিনের শোক কর্মসূচী বরিশালে গণনাট্য সংস্থার প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত সাংবাদিক বশির উদ্দিন বিশ্বাশের মৃত্যুতে দৈনিক শাহনামা ও বাংলার বনে’র শোক প্রকাশ কলাপাড়ার সিনিয়র সাংবাদিক বশির উদ্দিন বিশ্বাস আর নেই বিসিসি’র বর্তমান পরিষদের ৩ বছর পূর্তিতে আলোচনা সভা গলাচিপায় দ্বিতীয়বারের মতো নৌকার মাঝি তুহিন

বরিশালে জেলা প্রশাসন ও ইউনিসেফ এর সাথে ১০ টি যুব স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে সমঝোতা চুক্তি স্বাক্ষর

বরিশালে জেলা প্রশাসন ও ইউনিসেফ এর সাথে ১০ টি যুব স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে সমঝোতা চুক্তি স্বাক্ষর

দেশে দ্বিতীয় দফায় করোনা সংক্রমণ বৃদ্ধি পেলে সরকার করোনা ভাইরাস প্রতিরোধে দেশব্যাপী সরকারি বিধি-নিষেধ (লক ডাউন) ঘোষণা করেন। এমন পরিস্থিতিতে বরিশাল শহরের ১০ টি যুব স্বেচ্ছাসেবী সংগঠন জেলা প্রশাসনের সহযোগিতায় সমন্বিত উদ্যোগের মাধ্যমে প্রতিদিন দুপুরে ৩ শতাধিক সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে রান্না করা উন্নত মানের খাবার বিতরণ করে আসছে। এছাড়া করোনা প্রতিরোধে বরিশাল নগরীতে প্রচার প্রচারণা চালানোর পাশাপাশি সচেতনতা সৃষ্টির কাজ করেন। গতকাল ১৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর ১২ টায় জেলা প্রশাসন ও ইউনিসেফ এর আয়োজনে  নগরীর সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও ইউনিসেফ এর সাথে ১০ টি যুব স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার এর পক্ষে চুক্তি স্বাক্ষর করেন সহকারী কমিশনার ও এনডিসি বরিশাল মোঃ নাজমূল হুদা।

এসময় ১০ টি যুব স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষে সংগঠনের সভাপতি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন। এসময় উপস্থিত ছিলেন কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট অফিসার ইউনিসেফ বরিশাল বিভাগ সনজিত কুমার দাস, ১০ টি স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি সম্পাদক উপস্থিত ছিলেন। শুরুতে সংক্ষিপ্ত এক আলোচনা শেষে অতিথিরা সংগঠনের সভাপতি সম্পাদকের সাথে ৩ মাসের জন্য সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন। সংগঠনগুলো হচ্ছে-এসএনডিসি, লাল সবুজ সোসাইটি, বরিশাল ব্লাড ডোনার্স ক্লাব, হাসিমুখ পরিবার, মানবী, ইয়ূথ প্ল্যান ফর সোসাইটি, সহচরী, উচ্ছ্বাস, অসহায় মানুষের পাশে এবং আহার। এই ১০ টি স্বেচ্ছাসেবী সংগঠন বরিশাল নগরীর পিছিয়ে পরা জনগোষ্ঠীকে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করবে। কোভিড-১৯ মোকাবেলায় জনসম্পৃক্ততা ও সচেতনতা তৈরী করার লক্ষ্যে স্থানীয়   ইউনিসেফ-বরিশাল এর আর্থিক সহায়তায় যুব স্বেচ্ছাসেবী সংগঠন গুলোকে এ কাজে সম্পৃক্ত করে জনসচেতনতা বাড়ানোর জন্য জেলা প্রশাসন বরিশাল তাদের সাথে নিয়ে কাজ করবে।

যুব স্বেচ্ছাসেবী সংগঠন প্রধানত কোভিড ভ্যাকসিন রেজিস্ট্রেশন, ক্যাম্পেইন, এলাকায়মিটিং, ডায়লগ, মাইকিং ও কাউন্সিলিং এর মাধ্যমে জন সচেতনতা তৈরী করবে। যুব স্বেচ্ছাসেবী সংগঠন জেলা প্রশাসন, সরকারী অন্যান্য বিভাগ ও জন প্রতিনিধিদের সাথে সমন্বয় করে কাজ বাস্তবায়ন করবে। তারা জেলা   প্রশাসন কর্তৃক আয়োজিত মিটিং, প্রশিক্ষণ বা কর্মশালায় অংশগ্রহণ করবে। জেলা প্রশাসকের কার্যালয়, বরিশাল থেকে “নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) কে যুব স্বেচ্ছাসেবী সংগঠনের কাজগুলো বাস্তবায়ন, পরিবীক্ষন ও মূল্যায়নের জন্য ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসেবে মনোনীত করা হয়। জেলা প্রশাসন, বরিশাল ও যুব স্বেচ্ছাসেবী সংগঠনের মধ্যে আলাপ-আলোচনার ভিত্তিতে এই কার্যপরিধি তৈরী করা হয়।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech