বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বাংলাদেশে ভালো কিছু করলে দুনিয়ার শত্রু হতে হয় : অনন্ত জলিল

বাংলাদেশে ভালো কিছু করলে দুনিয়ার শত্রু হতে হয় : অনন্ত জলিল

বিনোদন ডেস্ক : 
বাংলাদেশে ভালো কিছু করতে গেলে দুনিয়ার শত্রু হতে হয় বলে মন্তব্য করেছেন আলোচিত চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল। কেন এ আক্ষেপ তাঁর?

ঘটনার শুরু এখানে। অনন্ত জলিলের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছেন ‘দিন : দ্য ডে’র ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। আজ বুধবার ইনস্টাগ্রামে এক দীর্ঘ পোস্টে এ সিদ্ধান্তের কথা জানান মুর্তজা অতাশ জমজম। সেই পোস্টে অনন্ত জলিলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন তিনি।

নির্মাতা মুর্তজা অতাশ জমজম তাঁর পোস্টে জানান, ‘দিন : দ্য ডে’ সিনেমা নিয়ে শুরুতে যে চুক্তি ছিল, তার কিছুই রক্ষা করেননি অনন্ত জলিল। এই সিনেমায় মুর্তজার অর্ধেক প্রোডাকশন জলিল নষ্ট করে নিজের মতো করে সিনেমা বানিয়েছেন। নিজেকে এ সিনেমার প্রধান প্রযোজক বলে দাবি তাঁর।

গত চার বছর ধরে নিজের অংশের টাকা ফেরত দিতে মুর্তজা অনেক অনুরোধ করেছেন জলিলকে, কিন্তু জলিল টাকা ফেরত দেননি, কোনও যোগাযোগও করেননি বলে দাবি তাঁর। এখন আন্তর্জাতিক আইনজীবীর মাধ্যমে মামলার দারস্থ হচ্ছেন এই ইরানি পরিচালক।

এ প্রসঙ্গে মন্তব্য নিতে এনটিভি অনলাইনের পক্ষে অনন্ত জলিলের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি খুদে বার্তায় জানান, ব্যস্ত আছেন। দ্রুতই যোগাযোগ করবেন।

পরে অনন্ত জলিল এনটিভি অনলাইনকে বলেন, ‘ওই চুক্তিই হচ্ছে বাংলাদেশে শুটিংয়ের টাকা আমি দেব। আমি বাংলাদেশে শুটিংয়ের অংশের টাকা দিয়েছি। আমি চার বছর ধরে এ কথাই বলছি যে বাংলাদেশের শুটিংয়ের খরচ আমি বহন করব, বাইরের শুটিংয়ের খরচ ওরা বহন করবে। বাংলাদেশের শুটিংয়ের টাকা তো ও (মুর্তজা) দেয়নি, আমিই দিয়েছি।’

মুর্তজার অভিযোগের জবাবে অনন্ত জলিল বলেন, ‘বাংলাদেশে শুটিং করল ইরানের ১৯ জন এসে, সিনেমা আমাদের মতো করে হলো কীভাবে? যা-ই হোক, এটা কোন জায়গা থেকে কী হয়েছে আমি জানি না। দেখে নিই আমি আগে এটা। বাংলাদেশে ভালো কিছু করতে গেলে তো দুনিয়ার শত্রু হতে হয়, দেখছি।’

পবিত্র ঈদুল আজহায় মুক্তি পায় ‘দিন : দ্য ডে’। এ সিনেমায় অনন্ত জলিলের নায়িকা তাঁর স্ত্রী আফিয়া নুসরাত বর্ষা। এই সিনেমার বাজেট ১০০ কোটি টাকা বলে দাবি অনন্তের।

সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ইরানের মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মাণ হয়েছে সিনেমাটি। অনন্ত জলিল, বর্ষা ছাড়াও এতে অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech