বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

বরিশাল:

জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা জেলা প্রশাসক শহিদুল ইসলাম-এর সভাপতিত্বে আজ তাঁর সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, ইলিশ সম্পদ সংরক্ষণের জন্য ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ মাছ ধরা, ক্রয়-বিক্রয়, বাজারজাত সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। এসময় ইলিশ মাছ ধরা, ক্রয়-বিক্রয়ের সাথে জড়িতদের এক বছর জেল ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হবে। আমাদের দেশের স্বার্থে ইলিশ রক্ষা করতে হবে।

যারা বেদে সম্প্রদায়ের রয়েছেন তাদের দুস্থদের বরাদ্দ থেকে চাল দেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা দেন জেলা প্রশাসক ।

জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন, ২২ দিন ইলিশ মাছ ধরা বন্ধ করলে জেলেরা সারা বছর মাছ পাবেন। সরকার জেলেদের জন্য খুবই আন্তরিক। জেলেদের প্রতি পরিবারের জন্য ২৫ কেজি চাল বরাদ্দ করেছেন। অভিযান শুরুর আগেই জেলেদের ঘরে চাল পৌঁছে দেওয়া হবে বলে তিনি জানান।

সভার শুরুতে মৎস্যসপ্তাহ যথাযথভাবে পালনের জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান জেলা প্রশাসক।

সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রুম্পা সিকদার, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহজাহান হোসেনসহ বিভিন্ন উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয় বর্তমানে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কিশোর কিশোরীরা বেশি অপকর্মে লিপ্ত হচ্ছে। এবিষয়ে সন্তানদের প্রতি বাবা-মায়ের নজরদারি বাড়ানোর আহ্বান জানান জেলা প্রশাসক।

বীর মুক্তিযোদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক বীরপ্রতীক বলেন, বিভিন্ন পার্কে ঘুরতে গিয়ে কিশোর কিশোরীরা মাদকাসক্ত হচ্ছে। এইজন্য পুলিশের নজরদারি বাড়ানোর প্রয়োজন বলে উল্লেখ করেন তিনি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech