বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

আইপিএল : আলোর রোশনাই আর অর্থের ঝনঝনানি

আইপিএল : আলোর রোশনাই আর অর্থের ঝনঝনানি

ডেস্ক রিপোর্ট :
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের জন্মটা একটু ভিন্নভাবেই। বিতর্কিত ক্রিকেট লিগ আইসিএলকে জবাব দিতে যাদের শুরু। কে ভেবেছিল, তখন এই শুরু খুলে দেবে নতুন দুয়ার! আইপিএল হয়ে উঠবে ক্রিকেট দুনিয়ার কিংমেকার। ২০০৮ থেকে ২০২৩– বেড়েছে পরিধি, দর্শকের আবেদন, অর্থের ঝনঝনানি আর বিশ্বব্যাপী জনপ্রিয়তা। সবার ধরাছোঁয়ার বাইরে গিয়েও আইপিএল সবার আপন।

অর্থের ঝনঝনানি কেবল মাঠের ক্রিকেটে নয়, মহাযজ্ঞ চলে মাঠের বাইরেও। পাড়ার মোড়ের চা দোকান কিংবা অভিজাত ক্যাফে, দশ টাকার বাজি থেকে লাখ টাকা বেট, আইপিএল মানেই যেন অর্থ, অর্থ আর অর্থ!

মাঠের ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মারা সবাইকে পেছনে ফেলেছেন। চেন্নাই আর মুম্বাইয়ের দুই মহাতারকা আইপিএলে সবচেয়ে সফল দুই অধিনায়ক৷ হার্দিক পান্ডিয়া তাক লাগিয়েছিলেন গুজরাটের সিংহদের নিয়ে, তবে শেষবার শেষ হাসি চেন্নাইয়ের।

আবারও শুরু হচ্ছে দুই মাসের মহাযুদ্ধ। ডিএলএফ থেকে টাটা, কত চড়াই-উৎরাই গেছে, আইপিএল সদম্ভে সব পাশ কাটিয়েছে। নিত্যনতুন প্রযুক্তি, মাঠের ধুন্ধুমার ক্রিকেট, হাজার ওয়াটের আলোর রোশনাই আইপিএলকে করেছে আলাদা। তাই ভারতেই নয় কেবল, গোটা ক্রিকেট দুনিয়ার কাছে এটি এক উৎসবের নাম।

১৭তম আর বসছে আজ শুক্রবার (২২ মার্চ) থেকে। শেষ হবে আগামী ২৬ মে। ১০টি দল, একটি লক্ষ্য, কেউ কাউকে ছাড় দিতে নারাজ। চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে ক্রীড়া দুনিয়ারই অন্যতম চমকপ্রদ এই আসর। চেন্নাই মুস্তাফিজুর রহমানকে স্বাগত জানিয়েছে হুইসেল ভানাক্কাম শব্দযুগলে, যার অর্থ স্বাগত!

স্বাগত, আইপিএল ২৪-কে। ক্রিকেট দুনিয়ার বাকি সব আয়োজন বন্ধ করে দিতে পারে যারা, তাদের স্বাগত না বলে বলা ভালো– তোমার হলো শুরু, আমার হলো সারা। চেয়ে চেয়ে কেবল দেখার এলো পালা।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech