বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
৪১.৩ ডিগ্রি তাপমাত্রা চুয়াডাঙ্গায় রোনালদোকে ৯.৭ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ দিচ্ছে জুভেন্টাস জাতীয় গ্রিডে গ্যাস দিতে ৪৮টি কূপ খনন করতে চায় পেট্রোবাংলা ‘যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, তারা এখন মাছ-মাংসের চিন্তা করে’ আমিরাতে বৃষ্টিতে গাড়িতে আটকা পড়ে মারা গেলেন দুই জন কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : প্রধানমন্ত্রী স্বর্ণের দামে নতুন রেকর্ড, ভরিপ্রতি বাড়ল ২০৬৫ টাকা দেশের বাজারে রেকর্ড স্বর্ণের দাম সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য প্রতিমন্ত্রী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

মেসিকে ছাড়াই আর্জেন্টিনার দুর্দান্ত জয়

মেসিকে ছাড়াই আর্জেন্টিনার দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক :
চোটের কারণে ইন্টার মায়ামির জার্সিতে নিয়মিত দেখা যাচ্ছে না আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে। ফলে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের স্কোয়াডেও তাকে রাখা হয়নি। অবশ্য নিয়মিত অধিনায়ক মেসিকে ছাড়াই এল সালভারদরকে হারিয়ে বছরের প্রথম আন্তর্জাতিক ম্যাচে জয় তুলে নিল আলবিসেলেস্তারা।

আজ শনিবার (২৩ মার্চ) ফিলাডেলফিয়ায় অনুষ্ঠিত প্রীতি ম্যাচটি কাতার বিশ্বকাপ জয়ীদের কোপা আমেরিকার প্রস্তুতির অংশ। মেসি না থাকায় অধিনায়কের দায়িত্ব পালন করেছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। যে ম্যাচে ৩-০ গোলের জয় পেয়েছে তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আর্জেন্টিনার হয়ে গোল তিনটি করেছেন ক্রিস্টিয়ান রোমেরো, এনজো ফার্নান্দেজ এবং জিওভানি লো সেলসো।

আর্জেন্টিনার ৮০ শতাংশ বল দখলের বিপরীতে এল সালভাদরের দখলে বল ছিল মাত্র ২০ শতাংশ সময়। আর আর্জেন্টিনা যেখানে ২৪টি শট নিয়ে ১৪টি লক্ষ্যে রেখেছে, এল সালভাদর সেখানে শটই নিতে পেরেছে মাত্র ২টি। দুই দলের পরিসংখ্যানে বিশাল পার্থক্যেই মূলত ফুটে উঠছে ম্যাচের প্রকৃত চিত্র।

গোলের জন্য খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি আর্জেন্টিনাকে। ম্যাচের ১৬ তম মিনিটেই হেড করে দলকে এগিয়ে নেন রোমেরো। এরপর ম্যাচের ২৬ ও ২৯তম মিনিটে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি সালভাদর। তবে, প্রথমার্ধের ঠিক এক মিনিট আগে আর্জেন্টিনার হয়ে ব্যবধান বাড়ান এনজো। ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আলবিসেলেস্তরা।

প্রথমার্ধের ধারাবাহিকতা দ্বিতীয়ার্ধেও ধরে রাখে আর্জেন্টিনা। ম্যাচের ৫২তম মিনিটে ব্যবধান ৩-০ করেন লো সেলসো। লাউতারো মার্টিনেজের দেওয়া বল থেকে প্রতিপক্ষ গোলকিপারকে পরাস্ত করে জাল কাঁপান তিনি। বাকি সময়ে আরও বেশকিছু আক্রমণ করলেও ব্যবধান বাড়াতে পারেনি আর্জেন্টিনা।

এদিকে, আর্জেন্টিনার জয়ের দিনে প্রীতি ম্যাচে হার দেখেছে স্পেন। কলম্বিয়ার কাছে ১-০ গোলে পরাজিত হয়েছে স্পেন। দলের হয়ে একমাত্র গোলটি করেছেন ক্রিস্টাল প্যালেসের ডিফেন্ডার দানিয়েল মুনোজ। তাতে ২০১৬ সালের পর এই প্রথম প্রীতি ম্যাচে হার দেখলো ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech