বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com
সংবাদ শিরোনাম :
৪১.৩ ডিগ্রি তাপমাত্রা চুয়াডাঙ্গায় রোনালদোকে ৯.৭ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ দিচ্ছে জুভেন্টাস জাতীয় গ্রিডে গ্যাস দিতে ৪৮টি কূপ খনন করতে চায় পেট্রোবাংলা ‘যারা নুন-ভাতের কথাও ভাবতে পারত না, তারা এখন মাছ-মাংসের চিন্তা করে’ আমিরাতে বৃষ্টিতে গাড়িতে আটকা পড়ে মারা গেলেন দুই জন কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : প্রধানমন্ত্রী স্বর্ণের দামে নতুন রেকর্ড, ভরিপ্রতি বাড়ল ২০৬৫ টাকা দেশের বাজারে রেকর্ড স্বর্ণের দাম সিনেমা-টিভি খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে : তথ্য প্রতিমন্ত্রী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

ঈদে পারিবারিক বন্ধন মজবুত করবেন যেভাবে

ঈদে পারিবারিক বন্ধন মজবুত করবেন যেভাবে

ডেস্ক রিপোর্ট :
আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে অনেকেই নাড়ীর টানে নিজ নিজ বাড়িতে যাচ্ছেন। প্রত্যেক ব্যক্তি চায় চায় ঈদের দিনটি পরিবারের সঙ্গে উদযাপন করতে। এ দিনটিতে বাড়ির সবাই উৎসবে মেতে ওঠে। তাই চেষ্টা করুন কিছু পারিবারিক কার্যক্রমে যুক্ত হওয়ার। এতে বন্ধন আরও দৃঢ় হবে। চলুন জেনে নিন ঈদে কিভাবে পারিবারিক বন্ধন মজবুত করবেন।

একসঙ্গে রান্না করুন

ঈদের দিন সবাই মজাদার খাবার রান্না করে থাকেন। এদিন পরিবারের সঙ্গে সময় কাটানোর একটি মজার উপায় হল রান্নাঘরে সাহায্য করা। তাই একসঙ্গে সবাই মিলে রান্না করুন। এটি একটি আনন্দঘন মূহুর্ত এনে দেবে।

দরিদ্রদের দান করুন

ঈদের দিনে বেশি করে দান করুন। পরিবারের সবাই মিলে দরিদ্রের সাহায্যে এগিয়ে আসুন। এতে করে ছোটরা আপনার থেকে একটি ভাল শিক্ষা পাবে। তারা উদার এবং দয়ালু হতে পারবে।

ঘর সাজানো

উৎসবের জন্য ঘর পরিষ্কার এবং সজ্জিত করা হয়। ঘর সাজানোর সময় সবাইকে সাহায্য করুন। সবাই মিলে করলে খুব জলদি কাজটি শেষ হয়ে যাবে। এমনকি পরিবারের শিশুদেরও এই কাজে যুক্ত করুন।

আত্মীয়দের সঙ্গে দেখা করুন

ঈদ প্রিয়জনের সঙ্গে সংযোগ স্থাপনের সময়। এই বিশেষ দিনে, পরিবারের সঙ্গে আপনার অন্যান্য আত্মীয়দের বাড়িতে যান। তাদের সঙ্গে সংযোগ স্থাপন করুন।

বেকিং

ঈদের দিন মানেই নানা রকম মিষ্টির আয়োজন থাকে। আজকাল অনেকেই আবার বেকিং করে থাকেন। বেকিং-এ পরিবারকে সাহায্য করুন। কেক বা কুকিজ আইটেম বানাতে প্রিয়জনকে সহযোগিতা করে সংযোগ স্থাপন করুন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech