বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বরিশালে একুশের দেয়াল আলপনায় চারুকলার শিক্ষার্থীরা

বরিশালে একুশের দেয়াল আলপনায় চারুকলার শিক্ষার্থীরা

চারুকলার শিক্ষার্থীদের অংশ গ্রহণে বরিশালে শুরু হয়েছে একুশের আলপনা। রঙে, রেখায়, ডিজাইনে এ আলপনায় মূর্ত হয়ে উঠেছে বরিশাল নগরের কেন্দ্রীয় শহীদ মিনারের দেয়াল।

রোববার (১৬ ফেব্রয়ারি) সন্ধ্যায় শিল্পের আলোয় একুশের আলপনা – এই শ্লোগানের মধ্যে দিয়ে ভাষা সৈনিক মোহাম্মদ ইউসুফ কালু দেয়ালচিত্র শিল্পকর্মের উদ্বোধন করেন। চারুকলার ৩৩ শিক্ষার্থীদের অংশগ্রহণে এবারের এই আয়োজনে ভাষা শহীদ দের প্রতিকৃতি, বাঙালির লোক জীবন, ভাষা সংগ্রাম মূর্ত হয়ে উঠেছে। চারকলা বরিশালের সম্পাদক রনি দাস জানান, এবারে মুজিববর্ষ উপলক্ষে ভিন্ন আঙ্গিক ও পরিকল্পনায় দেয়ালচিত্রের শিল্পকর্ম করা হয়েছে।

চারুকলা শিক্ষার্থী তাহিরা, সিদ্দিকী জানায়, এবারে দেয়াল চিত্র অংকনে তারা দেশের ভাষা সংগ্রাম থেকে স্বাধীনতার চেতনাকে তুলে ধরেছেন। ভাষা সৈনিক মোহাম্মদ ইউসুফ কালু বলেন, আমাদের ভাষা আন্দোলন মূর্ত হয়েছে এই দেয়াল শিল্পকর্মের মাধ্যমে। চারুকলার সভাপতি আলতাফ হোসেন জানান, নতুন প্রজন্মের কাছে দেশের ঐতিহ্য, ভাষার ঐতিহ্য তুলে ধরতেই এই প্রচেষ্টা নেয়া হয়েছে।

আগামী ২০ ফেব্রয়ারির রাতে একুশের আলপনার মাধ্যমে সমাপ্তি হবে এই শিল্পিত আয়োজনের।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech