বিজ্ঞপ্তি:
Welcome To Our Website...
ববি শিক্ষার্থীর উপর হামলার বিচার দাবিতে বিক্ষোভ

ববি শিক্ষার্থীর উপর হামলার বিচার দাবিতে বিক্ষোভ

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আমির হামজা ও তার পরিবারের উপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান তমালের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ‌আখতারুজ্জামান সিয়াম,‌ আল আমিন হোসেন, ‌রাজু গাজী,‌ আলমগীর হোসেন,‌ আলিসা মুনতাজ, সুজয় শুভ,‌ খাজা আহমেদসহ প্রমুখ। এসময় তাঁরা আমির হামজা ও তাঁর পরিবারের ওপর নৃশংস হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিশ্ববিদ্যালয় প্রশাসন, যশোরের পুলিশ প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করে তারা বলেন, অনতিবিলম্বে দোষীদের গ্রেপ্তার করে সুষ্ঠু তদন্তের ভিত্তিতে শাস্তি নিশ্চিত কর‍তে হবে। আমির হামজার পরিবারের প্রত্যেক আহত সদস্যদের চিকিৎসার ব্যয়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বহন করতে হবে। আগামী ৪৮ ঘন্টার মধ্যে বিচার কার্যক্রম শুরু না হলে আরো কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ২৫ আগস্ট মাদক ব্যবসার বিরোধিতা করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী আমির হামজা ও তার পরিবারের উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলা করা হয়।

এতে তার পরিবারের প্রত্যেক সদস্য শারীরিকভাবে আহত হয় এবং উন্নত চিকিৎসার জন্যে ঢাকায় পাঠানো হয়। পরিবারের পক্ষ থেকে এই ঘটনার দাবিতে মামলা করা হলেও দৃশ্যত আইনি কোনো ব্যবস্থা নেয়া হয়নি। উল্টো মামলা প্রত্যাহার না করায় অভিযুক্তরা পুনরায় তার ভাইয়ের উপর হামলা চালিয়ে মাথা ফাটিয়ে দেয়।

Please Share This Post in Your Social Media




কারিগরি সহায়তা: AMS IT BD