বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

শ্রীলঙ্কাকে বড় লিড নিতে দিল না বাংলাদেশ

শ্রীলঙ্কাকে বড় লিড নিতে দিল না বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :
টেস্ট ফরম্যাটকে বলা হয় ক্রিকেটের আভিজাত্যের ফরম্যাট। যেখানে ব্যাটারদের দিতে হয় ধৈর্যের পরীক্ষা। সেখানেই ব্যর্থতার পরিচয় দিলেন শান্ত-লিটনরা। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ২৮০ রান তাড়ায় নেমে ৫১.৩ ওভারে ১৮৮ রানে থামে স্বাগতিকরা। ৯২ রানের লিড নিয়ে সিলেট টেস্টে ভালো অবস্থানে সফরকারী শ্রীলঙ্কা।

আজ শনিবার (২৩ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ২৪৮ রানে পিছিয়ে থেকে দিনের শুরু করে বাংলাদেশ। তবে এক তাইজুল ছাড়া আর কেউ পারেননি সামর্থ্যের প্রমাণ দিতে। যার ফলে ১৮৮ রানে গুটিয়ে যায় লাল-সবুজের দল। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন বিশ্ব ফার্নান্দো।

দ্বিতীয় দিনের শুরুতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ৫৩ রানের মাথায় সাজঘরের পথ ধরেন ওপেনার মাহমুদুল হাসান জয়। ৪৬ বলে ১২ রান করে ফেরেন তিনি। তার বিদায়ের পর শাহাদাত হোসেন দিপুকে নিয়ে দলকে এগিয়ে নেন তাইজুল ইসলাম। এই দুইজনের জুটিতে যোগ হয় আরও ৩০ রান।

দলীয় ৮৩ রানের মাথায় ফেরেন দিপু। কুমারার বলে সিলভার হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে। আউটের আগে তার ব্যাট থেকে আসে ২৬ বলে ১৮ রান। ডানহাতি এই ব্যাটারের বিদায়ের পর লিটনকে নিয়ে দলকে এগিয়ে নেন তাইজুল। এই দুইজনের ব্যাটে ভালোই এগোচ্ছিল বাংলাদেশ। কিন্তু দলীয় ১২৪ রানের মাথায় লিটনের বিদায়ে ভাঙে প্রতিরোধ। ৪৩ বলে ২৫ রান করে ফেরেন ডানহাতি এই ব্যাটার।

এরপর দলীয় ১৪০ রানের মাথায় তাইজুলের বিদায়ে বড়সড় ধাক্কা খায় বাংলাদেশ। ৮০ বলে ৪৭ করে ফেরেন এই ব্যাটার। শেষদিকে খালেদ-শরিফুলের ব্যাটে লঙ্কানদের বড় লিড নিতে দেয়নি বাংলাদেশ। ৩৫ বলে ৪০ রানের জুটি গড়েন তারা।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech