বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

আইপিএলের পর্দা উঠছে শুক্রবার

আইপিএলের পর্দা উঠছে শুক্রবার

স্পোর্টস ডেস্ক :
বিশ্বের সর্ববৃহৎ ও সবচেয়ে দামি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এই টুর্নামেন্ট শুরু হওয়া মানেই ক্রিকেটপ্রেমীরা একটানা দুই মাস ভরপুর বিনোদনের অপেক্ষায় থাকেন। আর আইপিএলের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও কখনও শিরোপা জিততে না পারা কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। খেলা শুরু বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।

উদ্বোধনী ম্যাচ নিয়ে একটা বাড়তি আগ্রহ থাকে অনেকেরই। কারণ, ওই দিন ডাবল মজা পাওয়া যায়। প্রথমত টুর্নামেন্টের সূচনা হয়। দ্বিতীয়ত থাকে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। এ বারের আইপিএলেও থাকছে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। যেখানে ভারতীয় সংগীত পরিচালক, গায়ক ও সংগীত প্রযোজক এ আর রহমান মঞ্চ মাতাবেন।

এছাড়াও সুরের জাদুতে দর্শকদের মুগ্ধ করবেন সনু নিগম। দুই তারকার গানের পাশাপাশি ডান্সফ্লোর মাতাতে দেখা যাবে বলিউড সুপারস্টার অক্ষয় কুমার ও টাইগার শ্রফকে। শিগগিরই তাদের নতুন সিনেমা বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ মুক্তি পেতে চলেছে। তার জন্য খানিকটা প্রচারও সেরে নেবেন অক্ষয়-টাইগার।

আগেরবারের মতো এবারও ১০টি দল অংশ নিচ্ছে আইপিএলে। ২২ মার্চ থেকে ভারতের ঘরোয়া টুর্নামেন্টটি শুরু হলেও সূচি প্রকাশ করা হয়েছে আংশিক। মাত্র ১৫ দিনের ২১টি ম্যাচের সূচি প্রকাশ করা হয়েছে। মূলত ভারতের লোকসভা নির্বাচনের কারণেই আংশিক সূচি প্রকাশ করা হয়েছে। প্রথম ২১ ম্যাচের পর আইপিএল হতে পারে ভিন্ন দেশে।

প্রথম ম্যাচের আগে বড় চমক দিল চেন্নাই সুপার কিংস। অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন মহেন্দ্র সিং ধোনি। তার বদলে নতুন অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়। দলটিতে আছেন বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান। প্রথম ম্যাচের একাদশে এই পেসারকে দেখা যাওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

আর অন্যদিকে, নামের পাশাপাশি লোগে পরিবর্তন করেছে কোহলির বেঙ্গালুরু। ফাফ ডু প্লেসিসের মতো বড় তারকাকে নিয়েও শিরোপা খরা কাটাতে পারছে না আরসিবি। তাই এবারের আসরের প্রথম ম্যাচে জয়ে শুরু করতে মরিয়া দলটি। ঘরের মাঠে খেলা হওয়ায় ছেড়ে কথা বলবে না সিএসকে। সবমিলিয়ে কঠিন এক লড়াইয়ের অপেক্ষায় ক্রীড়াপ্রেমীরা।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech